free hit counter
লাইফ স্টাইল

বিভিন্ন প্রকার পানির ফিল্টারের খবরাখবর ও দাম

মধ্যবিত্ত নাগরিক জীবনে আরেকটু স্বস্তি ও আরাম এনে দিতে আজকের এই আধুনিক সময়ে প্রতিনিয়ত নিত্য নতুন গ্যাজেট আমাদের গৃহস্থালীতে জায়গা করে নিচ্ছে। আমাদের জীবনে সর্বাপেক্ষা প্রয়োজনীয় বস্তু হচ্ছে বিশুদ্ধ পানি। এই বিশুদ্ধ পানির ব্যাপারে কখনোই কোন আপোষ করা চলে না। তাই উচ্চবিত্ত, মধ্যবিত্ত, নিম্নবিত্ত সব পরিবারেই একটা সময় পর্যন্ত পানি ফুটিয়ে খাওয়ার প্রচলন ছিল। কিন্তু বর্তমান ব্যস্ত সময়ে হাঁড়িতে পানি ফুটিয়ে তা ঠান্ডা করে পান করার প্রক্রিয়াটি কিছুটা সময় সাপেক্ষ বলেই মনে হয়, তদুপরি বড় শহরগুলোতে গ্যাসের অপ্রতুলতার সমস্যাটিও প্রকট হয়ে দাঁড়িয়েছে। এমতাবস্থায় আমাদের পানি বিশুদ্ধকরণের বিকল্প উপায় হিসাবে পানির ফিল্টার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। পানির ফিল্টারের মাধ্যমে শুধু পানি বিশুদ্ধকরণই নয় বরং প্রয়োজন মাফিক গরম ও ঠান্ডা পানিও পাওয়া যাচ্ছে। বাজারে রয়েছে বিভিন্ন আকৃতি ও ডিজাইনের পানির ফিল্টার যেখান থেকে আপনি আপনার পরিবারের আকার অনুসারে প্রয়োজনীয় ফিল্টারটি বেছে নিতে পারেন।

বিভিন্ন প্রকার পানির ফিল্টারের দাম

পিওরইট: ইউনিলিভারের পিওরইট ব্র্যান্ডে ২৩ লিটার পানি ধারণক্ষমতার ফিল্টার পাবেন চার হাজার টাকায়।

সিঙ্গার: ১৫ লিটারের ফিল্টারের দাম দুই হাজার ১৯০ টাকা এবং ২০ লিটারের দাম দুই হাজার ৭২৫ টাকা।

মিয়াকো: ১৫ লিটার ফিল্টারের দাম এক হাজার ৭০০ টাকা, ২০ লিটার দুই হাজার ৩০০ এবং ২৮ লিটারের দাম পড়বে দুই হাজার ৭০০ টাকা।

নোভা: ১৫ লিটার ৭৫০ টাকা, ২০ লিটার এক হাজার টাকা, ২২ লিটার এক হাজার ২৫০ টাকা, ৩০ লিটার এক হাজার ৫০০ টাকা এবং ৩৬ লিটারের দাম এক হাজার ৫৫০ টাকা।

ইভা পিউর: ২৬ লিটার এক হাজার ৩৫০ টাকা, ৩০ লিটারের দাম এক হাজার ৪০০ থেকে দেড় হাজার টাকা এবং ৩৬ লিটারের দাম এক হাজার ৭৫০ টাকা।

মাৎসু: ২৪ লিটারের দাম দুই হাজার ৮০০ টাকা।

সেনির: ২৮ লিটারের দাম পড়বে দেড় থেকে দুই হাজার টাকা।

কমেট: ২২ লিটারের দাম এক হাজার ৭০০ টাকা।

জেসিএল: ২০ লিটারের দাম ৭৫০ টাকা, ৩২ লিটারের দাম এক হাজার ২০০ টাকা (সবুজ) ও দেড় হাজার টাকা (সাদা)।

কেন্ট: এটি সাধারণত দেয়ালে লাগানো হয়। ১৪ হাজার টাকায় পাওয়া যায় এই বৈদ্যুতিক ফিল্টার।

এ ছাড়া ফিল্টারের সিরামিক ক্যান্ডেল ও কাট্রিজ পাবেন ৩০০ থেকে ৩৫০ টাকার মধ্যে।

যেখানে পাবেন

পানির ফিল্টার কেনার জন্য স্টেডিয়াম মার্কেট এবং বায়তুল মোকাররম এলাকায় যাওয়াটাই বুদ্ধিমানের কাজ। আর নিউমার্কেটতো বরাবরই সব পণ্যের আদর্শ প্রাপ্তিস্থান। এছাড়া ঢাকার উত্তরা, গুলশান ও বনানীর বড় শপিং মলগুলোতেও আপনি ভালো মানের পানির ফিল্টার খুজেঁ পাবেন।

Bednet steunen 2023