Image default
আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ১৫১৩

ফাইল ছবি

বিশ্বে করোনাভাইরাসের প্রকোপে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫১৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৬৫ হাজার ৪৪১ জন। সেরে উঠেছেন তিন লাখ ৬২ হাজার ৭৩৫ জন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

এ নিয়ে করোনার শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৯৩ হাজার ৫৪৯ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৩৮ লাখ ১২ হাজার ৭৯ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ৫৯ লাখ ৯২৩ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এ তালিকায় এরপরই রয়েছে, ফ্রান্স, ব্রাজিল, কলম্বিয়া, দক্ষিণ কোরিয়া, হংকং, রাশিয়া, চিলি ও তাইওয়ানের মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৬৩ জন এবং মারা গেছেন ৪২০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ২৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৬ হাজার ৬৪৮ জন মারা গেছেন। সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩০ জন এবং সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ২৬৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ ২ হাজার ৪১৫ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজার ৭৩৪ জন।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ২৩৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ২৪ লাখ ৭৭ হাজার ৯২৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ১৭ হাজার ৭৫১ জন। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১৪৬ জন এবং মারা গেছেন ৫৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৮৭ হাজার ১৭২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৬০৪ জনের।

ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ১৩২ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৯২ লাখ ৭০ হাজার ৩৭৩ জন শনাক্ত এবং ১ লাখ ৬১ হাজার ৮৪৭ জনের মৃত্যু হয়েছে।

এমকে

Source link

Related posts

কাবুলে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৩

News Desk

আফগানিস্তানের দুই ভারতীয় দূতাবাসে যোদ্ধাদের তল্লাশি

News Desk

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্টের ১১ বছরের কারাদণ্ড

News Desk

Leave a Comment