Image default
আন্তর্জাতিক

রুশ নৌবহরে ইউক্রেনের ড্রোন হামলা

ফাইল ছবি

কৃষ্ণসাগরের ক্রিমিয়া উপকূলে রুশ নৌবহরে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। এ হামলায় নয়টি ড্রোন ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়া।

শনিবার (২৯ অক্টোবর) সকালে ক্রিমিয়ার সেভাস্তোপোল বন্দরে এ হামলা চালানো হয়। এতে কৃষ্ণসাগর নৌবহরের একটি জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। রাশিয়া অভিযোগ করেছে, যুক্তরাজ্য এ হামলায় ইউক্রেনকে সাহায্য করেছে। খবর এএফপির।

রাশিয়া ২০১৪ সালে ক্রিমিয়া দখল করেছিল। তবে ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরুর পর এ অঞ্চলকে লক্ষ্য করে বেশ কয়েকবার হামলা চালিয়েছে ইউক্রেন। রুশ-ইউক্রেন যুদ্ধে অঞ্চলটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কারণ, ইউক্রেনে অভিযান চালানোর ক্ষেত্রে সরঞ্জাম রাখার জন্য ক্রিমিয়ার ভূমি ব্যবহার করছে রুশ বাহিনী।

ড্রোন হামলার পর মস্কো বলেছে, ব্রিটিশ বিশেষজ্ঞরা এ হামলায় জড়িত। তারা ইউক্রেনের দক্ষিণাঞ্চলে ওচাকিভ শহরে অবস্থান করে ইউক্রেন বাহিনীকে এ হামলা চালাতে প্রশিক্ষণ দিয়েছেন। তবে মস্কো এর সপক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করেনি। এ ছাড়া হামলার বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

তবে এ হামলার সঙ্গে যুক্ত থাকার বিষয়টি অস্বীকার করেছে ব্রিটিশ সরকার। ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, মস্কোর এ দাবি মিথ্যা।

এনজে

Source link

Related posts

আবারও লকডাউনের মেয়াদ বাড়ল দিল্লিতে

News Desk

মায়ানমারে নিহতের সংখ্যা ছাড়াল ৬০০, পুলিশি হেফাজতে প্রায় তিন হাজার

News Desk

ক্লাস চলাকালীন সহপাঠীদের উপর বন্দুক নিয়ে হামলা, জখম ৩

News Desk

Leave a Comment