Image default
আন্তর্জাতিক

রানি দ্বিতীয় এলিজাবেথের ঘোড়া বিক্রি করলেন রাজা চার্লস

যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লস বেশ কয়েকটি রেসের ঘোড়া বিক্রি করলেন। এসব ঘোড়া উত্তরাধিকার সূত্রে তাঁর মা সদ্য প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের কাছ থেকে পেয়েছিলেন তিনি। রানি এলিজাবেথের রেসের ঘোড়া পালনের শখ ছিল। তিনি ঘোড়দৌড়ে অনেক আগ্রহী ছিলেন। খবর বিবিসির।

টেটারসলসের মুখপাত্র জিমি জর্জ বলেন, ঘোড়া বিক্রির ঘটনা অস্বাভাবিক কিছু নয়। প্রতি বছরই রাজপরিবার কিছু ঘোড়া বিক্রি করে থাকে। রানি এলিজাবেথের অনেক ঘোড়া শাবক ছিল। লালন-পালন করে সেগুলো বিক্রি করা যেত। এতগুলো ঘোড়া আস্তাবলে রেখে দেওয়া সম্ভব নয়।

রানি দ্বিতীয় এলিজাবেথের ঘোড়া

সোমবার নিলামকারী প্রতিষ্ঠান টেটারসলস রানি এলিজাবেথের ১৪টি ঘোড়াশাবক বিক্রি করে। উন্নত জাতের এসব ঘোড়ার প্রশিক্ষক স্যার মাইকেল স্টটে। বিভিন্ন সময় রেসে বিজয়ী শতাধিক ঘোড়ার প্রশিক্ষক ছিলেন তিনি।

তবে জিমি জর্জ এ কথা স্মরণ করিয়ে দেন, রানির ঘোড়া বিক্রি করে দেওয়া মানে ঘোড়দৌড়ের সঙ্গে রাজপরিবারের সম্পর্ক শেষ হয়ে যাওয়া নয়। তিনি বলেন, মজুদ থাকা পণ্য প্রতিবছরই মালিক বিক্রি করেন। রাজা চার্লসও সে রকমই করছেন।

রানি দ্বিতীয় এলিজাবেথ রাজকীয় এসব ঘোড়ার আস্তাবল উত্তরাধিকার সূত্রে তাঁর বাবা ষষ্ঠ জর্জের কাছ থেকে পেয়েছিলেন। সানড্রিংহামে অবস্থিত রাজকীয় প্রজননকেন্দ্র থেকে অনেক বিজয়ী ঘোড়ার জন্ম হয়েছে।

Related posts

অন্ধ্র প্রদেশের উপকূলের আরও কাছে ঘূর্ণিঝড় অশনি

News Desk

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৭৩, শনাক্ত ৭৬১৪

News Desk

টানা পঞ্চম দিনে রাশিয়ায় মৃত্যুর নতুন রেকর্ড

News Desk

Leave a Comment