Image default
আন্তর্জাতিক

যে শর্তে রাশিয়ার সঙ্গে আলোচনায় বসবে ইউক্রেন

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি

ভ্লাদিমির পুতিন যতদিন রাশিয়ার প্রেসিডেন্ট থাকবেন ততদিন মস্কোর সঙ্গে কোনো শান্তি চুক্তি হবে না বলে জানিয়ে দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। নিজের টেলিগ্রাম চ্যানেলে শুক্রবার এক বার্তায় এ কথা বলেন তিনি। এরমধ্য দিয়ে তিনি মূলত রাশিয়ায় সরকার পরিবর্তনের আহ্বান জানিয়েছেন।

জেলেনস্কি দাবি করেন, রাশিয়া ও ইউক্রেন সবসময় সমান, সৎ, সম্মানজনক এবং ন্যায্য হিসেবের ভিত্তিতে সহাবস্থানে ছিল। কিন্তু রাশিয়ার কারণে বারবার দর কষাকষি ব্যহত হয়েছে। রাশিয়ার এই প্রেসিডেন্টের অধীনে সেটি যে সম্ভব নয় তা নিশ্চিত। আমরা সবসময় রাশিয়ার সঙ্গে আলোচনায় বসার জন্য প্রস্তুত, তবে সেটি রাশিয়ার ভিন্ন কোনো প্রেসিডেন্টের সঙ্গে। খবর আলজাজিরার।

আরটি জানিয়েছে, জেলেনস্কির বেশিরভাগ টেলিগ্রাম পোস্ট সাধারণত দুই ভাষায় লেখা হয়। তবে এই পোস্টটি শুধু ইউক্রেনীয় ভাষায় লেখা হয়েছে। এরসঙ্গে কোনো ইংরেজি অনুবাদও যুক্ত করে দেয়া হয়নি। এতে জেলেনস্কি আরও বলেন, ইউক্রেনকে আরও শক্তিশালী করা এবং ‘দখলদারদের’ হাত থেকে সমগ্র ইউক্রেনকে উদ্ধার করার মাধ্যমেই শান্তি নিশ্চিত করা সম্ভব। শুক্রবার দ্রুততার সঙ্গে ন্যাটোতে যুক্ত হওয়ার জন্য আবেদন জানিয়েছে ইউক্রেন।

Source link

Related posts

আবারও প্রকাশ্যে কিমের মেয়ে, বাড়ছে উত্তরাধিকার বিতর্ক

News Desk

‘বিশ্বের জন্য আসল হুমকি যুক্তরাষ্ট্র’

News Desk

আফগান নারী বিমানে কন্যা সন্তানের জন্ম দিলেন

News Desk

Leave a Comment