Image default
আন্তর্জাতিক

ভারতে বরযাত্রীবাহী বাস খাদ, নিহত ২৫

ফাইল ছবি

ভারতের উত্তরাখণ্ডে বরযাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে উত্তরাখণ্ডের পাউরি গাড়োয়ালে সিমডি গ্রামের কাছে এ দুর্ঘটনা ঘটে।

এসময় বাসটিতে ৪০ জনের বেশি যাত্রী ছিলেন বলে জানা গেছে। খবর এনডিটিভির।

বার্তা সংস্থা এএনআই বলছে, রাতভর অভিযান চালিয়ে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ ২১ যাত্রীকে জীবিত উদ্ধার করেছে। আহতদের স্থানীয় হাসপাতলে ভর্তি করা হয়েছে।

রাজ্য পুলিশের প্রধান অশোক কুমার দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযানের একটি ভিডিও ফুটেজ টুইটারে শেয়ার করেছেন। এতে আহত যাত্রীদের নিরাপদস্থানে সরিয়ে নিতে দেখা গেছে।

এর আগে, হরিদ্বারের পুলিশ প্রধান স্বতন্ত্র কুমার সিং জানান, বরযাত্রীবাহী বাসটি লালধাং থেকে রওয়ানা হয়েছিল এবং পরে এটি দুর্ঘটনার কবলে পড়ে।

এ দুর্ঘটনাকে ‘হৃদয়বিদারক’ বলে অভিহিত করে গভীর শোকপ্রকাশ করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে তার কার্যালয় (পিএমও) থেকে এক টুইটে বলা হয়েছে, উত্তরাখণ্ডের বাস দুর্ঘটনা হৃদয়বিদারক। এই দুঃখজনক সময়ে শোকাহত পরিবারগুলোর প্রতি আমার সমবেদনা রয়েছে। আশা করি, যারা আহত হয়েছেন তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। উদ্ধার অভিযান চলছে। ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সবধরনের সহায়তা দেওয়া হবে।

দুর্ঘটনায় হতাহতদের জন্য শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও। তিনি বলেছেন, রাজ্য সরকার ভুক্তভোগী পরিবারগুলোর পাশে রয়েছে।

এমকে

Source link

Related posts

নিজেদেরকে ‘পরমাণু অস্ত্রধারী’ রাষ্ট্র ঘোষণা উত্তর কোরিয়ার

News Desk

ভারত টিকা রফতানি বন্ধ করায় ‘ভ্যারিয়েন্ট’ ছড়ানোর ঝুঁকিতে ৯১ দেশ

News Desk

পেটেন্ট উন্মুক্তের পক্ষে রাশিয়া ফ্রান্স ইতালি

News Desk

Leave a Comment