Image default
আন্তর্জাতিক

ভারতে কিছুটা বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে যেভাবে হু হু করে বাড়ছিল এ রোগে দৈনিক আক্রান্ত ও মৃত্যুহার, তাতে লাগাম পড়লেও গত ২৪ ঘণ্টায় দেশটিতে কিছুটা বেড়েছে করোনায় নতুন আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী মঙ্গলবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৯৬৮ জন এবং এ দিন এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ১৫৭ জন।

আগের দিন সোমবার ভারতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ৯৬ হাজার ৪২৭ জন, মারা গিয়েছিলেন ৩ হাজার ৫১১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন গত এক মাসে সোমবার ভারতে দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা ছিল সর্বনিম্ন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ঘটেছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে। মঙ্গলবার সেখানে মারা গেছেন ৪০১ জন। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় তালিকায় আছে ভারতের দক্ষিণাঞ্চলের দুই রাজ্য কর্নাটক ও তামিলনাড়ু। মঙ্গলবার কর্নাটকে ৫৮৮ জন এবং তামিলনাড়ুতে ৪৬৮ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

ভারতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৩০ জানুয়ারি, কেরলায়। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রলয়ের তথ্য অনুযায়ী মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭১ লাখ ৫৭ হাজার ৯৯৫ জন এবং মারা গেছেন মোট ৩ লাখ ১১ হাজার ৪২১ জন।

বর্তমানে ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বর্তমানে ২৪ লাখ ৯৫ হাজার ৫৫৮ জন এবং মহামারির শুরু থেকে এ পর্যন্ত এ রোগে আক্রান্ত হওয়ার পর সেখানে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪৩ লাখ ৫০ হাজার ৮১৬ জন।

Related posts

৯ মাস পর দর্শনার্থীদের জন্য খুললো আইফেল টাওয়ার

News Desk

১২৫ দিন পর ভারতে ৩০ হাজারের ঘরে দৈনিক সংক্রমণ

News Desk

বাইডেনকে সময়মতো জবাব দেবে তুরস্ক

News Desk

Leave a Comment