Image default
আন্তর্জাতিক

ভারতীয় নাগরিকদের ইউক্রেন ত্যাগের পরামর্শ

ইউক্রেন সীমান্তে রুশ সৈন্য মোতায়েনের প্রেক্ষিতে গভীর উত্তেজনার মধ্যে ভারত তাদের নাগরিকদেরকে সাময়িকভাবে দেশটি ত্যাগের কথা বিবেচনা করার পাশাপাশি সেখানে অপ্রয়োজনীয় সব ধরণের ভ্রমণ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ইউক্রেনের রাজধানী কিয়েভ নগরীতে ভারতীয় দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনের বর্তমান অনিশ্চিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সেখানে অবস্থানরত ভারতীয় নাগরিক বিশেষ করে শিক্ষার্থীরা যাদের সেখানে থাকা অপরিহার্য নয়, তারা দেশটি সাময়িকভাবে ত্যাগ করার কথা বিবেচনা করতে পারে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইউক্রেনে যাওয়া এবং দেশটির অভ্যন্তরে সব ধরণের অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলার জন্য ভারতীয় নাগরিকদের পরামর্শ দেওয়া হচ্ছে।

প্রয়োজন হলে দূতাবাস থেকে ভারতীয় নাগরিকদের সঙ্গে যোগাযোগ রক্ষা করার সুবিধার্থে ইউক্রেনে ভারতীয় নাগরিকদের অবস্থান সম্পর্কে দূতাবাসকে অবহিত করার জন্য পরামর্শ দেয়া হয়েছে। দূতাবাস ইউক্রেনে ভারতীয় নাগরিকদের সব ধরণের সেবা প্রদান করতে স্বাভাবিকভাবে কাজ করে যাচ্ছে।

প্রায় ১৮ হাজার শিক্ষার্থীসহ প্রায় ২০ হাজার ভারতীয় নাগরিক ইউক্রেনে বসবাস করছে। কিছু শিক্ষার্থী ভারতীয় টিভি নিউজ চ্যানেলের সাথে সাম্প্রতিক কথোপকথনের সময় ইউক্রেনে বিরাজমান অনিশ্চয়তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

Related posts

জেলেনস্কিকে ফেরালো ফিফা

News Desk

ইউক্রেনের ক্ষতি ৬ হাজার কোটি ডলার: বিশ্বব্যাংক

News Desk

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের চার ইউরোপীয় দেশের রাষ্ট্রদূতদের তলব

News Desk

Leave a Comment