Image default
আন্তর্জাতিক

বাংলাদেশ থেকে ইতালি প্রবেশে নিষেধাজ্ঞা বাড়ল

করোনার সংক্রমণ রোধে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা থেকে ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে দেশটির কর্তৃপক্ষ। এই তিন দেশের নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা থাকলেও ইতালির নাগরিকদের ক্ষেত্রে তা প্রযোজ্য হবে না।

ভারতে শনাক্ত করোনার ধরন ঠেকাতে এপ্রিলের শেষ দিকে এই তিন দেশের নাগরিকদের ইতালি প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। নিষেধাজ্ঞার মেয়াদের শেষ দিনে আজ রোববার তা বাড়িয়ে এখন ২১ জুন পর্যন্ত করা হয়েছে।

আজ রোববার এক বিবৃতি দিয়ে নিষেধাজ্ঞা বাড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন ইতালির স্বাস্থমন্ত্রী রবার্তো স্পারেন্সার একজন মুখপাত্র।

এর আগে গত বছরের জুলাইতে ঢাকা থেকে যাওয়া যাত্রীদের ‘উল্লেখযোগ্যসংখ্যক’ করোনায় আক্রান্ত হওয়ার পর বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল ইতালি কর্তৃপক্ষ। বাংলাদেশিদের জন্য সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার হয় গত অক্টোবরে।

গত ২৯ এপ্রিল নতুন করে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার নাগরিকদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা দেয় ইতালি। সে সময় ভারত থেকে আসা একটি ফ্লাইটের ২১৩ যাত্রীর ২৩ জনের করোনা শনাক্ত হওয়ার পর দেশটির কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেয়।

গত বছরের শেষ দিকে বি.১.৬১৭ নামে করোনার অতিসংক্রামক ও ডাবল মিউট্যান্ট নতুন একটি ধরন শনাক্ত হয়েছে ভারতে। দেশটিতে মারাত্মকভাবে করোনা ছড়িয়ে পড়ার জন্য এটিকে অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে

Related posts

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মজয়ন্তী উদযাপনে প্রস্তুত শিলাইদহ

News Desk

মিয়ানমার: সামরিক জান্তার হামলায় ১১ শিশু নিহত

News Desk

ইন্দোনেশিয়ায় কয়লা খনিতে বিস্ফোরণ, নিহত ১০

News Desk

Leave a Comment