Image default
আন্তর্জাতিক

ফিলিস্তিনের নাগরিকদের উপর ইসরাইলি হামলায় শান্তি পরিষদের নিন্দা

ফিলিস্তিনে নিরীহ নাগরিকদের উপর ইসরাইলি বাহিনীর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ শান্তি পরিষদ। অবিলম্বে এই হামলা বন্ধের দাবি জানিয়েছে তারা।

এ প্রসঙ্গে শনিবার (১৫ মে) এক বিবৃতিতে শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টূ এবং সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান খান বলেন, সম্প্রতি ফিলিস্তিনে নিরীহ নাগরিকদের উপর ইসরালি সশস্ত্র বাহিনীর হামলা ভয়াবহ আকার ধারণ করেছে। গত কয়েকদিনে ইসরাইলি বাহিনীর এই হামলায় ১৩৭ জনেরও বেশী নিরীহ ফিলিস্তিনের নাগরিক নিহত হয়েছেন। নারী এবং শিশুরাও এই হামলা থেকে বাদ যায় নাই। এমনকি, পবিত্র আল-আকসা মসজিদে প্রার্থনারত অবস্থায় নিরীহ মানুষদের উপর নির্বিচার গুলিবর্ষণ করা হয়েছে।

তারা আরও বলেন, ইসরাইলিদের এ হামলা এখন গাজা এলাকা ছাড়িয়ে পশ্চিম তীর পর্যন্ত ছড়িয়ে পড়েছে। প্রানভয়ে নিরীহ ফিলিস্তিনের নাগরিকরা এখন নিজ বাড়িঘর ছেড়ে পালাচ্ছে। অতিমারি করোনার এই কঠিন সময়ে ইসরাইলি বাহিনীর এই নৃশংস হামলা মানবতার বিরুদ্ধে এক জঘন্যতম অপরাধ। সাম্রাজ্যবাদী অপশক্তি ও তাদের সহযোগী দেশগুলোর মদদে পরিচালিত এই হামলার বিরুদ্ধে সারা দুনিয়ায় শান্তিকামী জনগন প্রতিবাদে সরব হয়েছে। বাংলাদেশেও নানা মাত্রায় শান্তিকামী জনগন ও প্রগতিশীল শক্তি এই হামলার প্রতিবাদ অব্যাহত রেখেছে।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ শান্তি পরিষদ শুরু থেকেই ফিলিস্তিনের জাতীয় মুক্তি সংগ্রামের পক্ষে ছিল এবং এখনো এই সংগ্রামের প্রতি সার্বিক সমর্থন পুনব্যাক্ত করছে। ফিলিস্তিনের ‘নাকবা দিবস’-এর ৭৩তম বার্ষিকীর প্রাক্কালে ইসরাইলি বাহিনীর এই হামলা প্রমাণ করে অবৈধ দখলদারিত্ব বন্ধের আর কোন বিকল্প নাই। তাই শান্তি পরিষদ জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং ইসরাইলের অবৈধ দখলদারিত্ব বন্ধের জন্য জাতিসংঘ এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাচ্ছে।

একইসাথে নেতৃবৃন্দ এই হামলার প্রতিবাদ জানাতে আগামী বুধবার (১৯ মে) সকাল ১১টায় বাংলাদেশ শান্তি পরিষদের ভার্চুয়াল প্রতিবাদ সভায় যুক্ত হবার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

Related posts

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে গভীর শোক নরেন্দ্র মোদির

News Desk

নতুন মার্সিডিজ বেঞ্জ ফিরিয়ে দিলেন আনোয়ার ইব্রাহিম

News Desk

ম্যাগসাইসাই পুরস্কার পেলেন যারা

News Desk

Leave a Comment