Image default
আন্তর্জাতিক

পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যাবাদী ইমরান খান

ফাইল ছবি

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান ‘পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যাবাদী’। মঙ্গলবার (৪ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান।

তবে ইমরান খান বলছেন, তার জনপ্রিয়তায় ভীত হয়ে পড়েছে সরকার। তার দাবি, পাকিস্তানের বিরাজমান পরিস্থিতি থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় হলো দেশে নতুন সাধারণ নির্বাচন নিশ্চিত করা।

শেহবাজ বলেন, ক্ষমতা থেকে উৎখাত হওয়ার পর ‘বিপজ্জনকভাবে ভোটারদের মধ্যে মেরুকরণ’ করতে সমাজে বিষ ছড়াচ্ছেন ইমরান। এমনকি ইমরানের নীতি পাকিস্তানের অর্থনীতিকে ধ্বংসের মুখে ফেলেছে।

চলতি বছরের এপ্রিলে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর নিজের প্রথম সাক্ষাৎকারে ৭০ বছর বয়সী শেহবাজ বেশ কিছু কথা বলেছেন। ২০১৮ সাল থেকে পাকিস্তান শাসন করা ইমরান খানের কারণে দেশের ভেতরে এবং বিদেশে পাকিস্তানের হওয়া ‘ক্ষতি’ নিয়েও কথা বলেছেন তিনি।

ইমরান খান নিজের ব্যক্তিগত এজেন্ডা অনুসারে পাকিস্তানের বিভিন্ন বিষয় পরিচালনা করেছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেহবাজ বলেন, ইমরানকে ‘ইতিহাসের সবচেয়ে অনভিজ্ঞ, আত্মকেন্দ্রিক, অহংকারী, অপরিণত রাজনীতিবিদ হিসেবে বর্ণনা করা যেতে পারে’।

প্রধানমন্ত্রী থাকাকালীন ইমরানের একটি ফোনালাপ ফাঁস হয় গত সপ্তাহে। এ বিষয়টি তুলে ধরে শেহবাজ দাবি করেন, ‘ইমরান খান যে পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যাবাদী ফাঁস হওয়া অডিওগুলো এর ‘একটি অকাট্য প্রমাণ’। আমি এটি আনন্দের সঙ্গে বলছি না বরং বিব্রত এবং উদ্বেগের অনুভূতি নিয়ে বলছি। ব্যক্তিগত স্বার্থে বলা এসব মিথ্যাচারে কারণে আমার দেশের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।’

তিনি বলেন, ‘আমাদের দেশের ভবিষ্যৎ নিয়ে আমি আগে কখনও চিন্তিত ছিলাম না। কিন্তু ইমরান খান এই সমাজে অসীম পরিমাণে বিষ ঢুকিয়েছেন এবং এটির এতটা মেরুকরণ করেছেন যে আগে কখনও হয়নি। তিনি তথ্য বিকৃত করছেন এবং ঘৃণা সৃষ্টি করছেন।’

উল্লেখ্য, গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে দেশজুড়ে রাজনৈতিক সভা-সমাবেশ করে আসছেন ইমরান খান। এসব সমাবেশে তিনি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা থেকে বিতাড়িত হয়েছেন বলে অভিযোগ করেন। এ নিয়ে দেশটির রাজনীতিতে উত্তাপ বিরাজ করছে।

মূলত, আগামী বছরের অক্টোবরে পাকিস্তানের সাধারণ নির্বাচন ঘিরে দেশজুড়ে নির্বাচনী সমাবেশ করছেন ইমরান খান। তার এসব সমাবেশ ঘিরে দেশটিতে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে রয়েছে দেশটির রাজনীতি।

এমকে

Source link

Related posts

রেজাল্ট নিয়ে তর্ক, মা–বাবা–ভাইকে হত্যা করে ৩ দিন লাশ নিয়ে ঘরে কিশোর

News Desk

ঋষি সুনাকই হবেন প্রধানমন্ত্রী!

News Desk

তীব্র সংকট, ব্যাপক সহযোগিতা চায় ইউক্রেন

News Desk

Leave a Comment