Image default
আন্তর্জাতিক

দিল্লিতে শনাক্তের হার কমে ৩.৫৮

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যয় কাটিয়ে এখন কিছুটা হলেও স্বস্তি ফিরতে শুরু করেছে ভারতে। দ্বিতীয় দফা প্রকোপে ভারতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দিল্লির সংক্রমণ পরিস্থিতিতেও মিলছে সুখবর। গতদিন সেখানে দৈনিক শনাক্তের হার ছিল আগের চেয়ে অনেক কম।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে শনিবার দেওয়া হালনাগাদ হিসাব অনুযায়ী, দিল্লিতে গতদিন নমুনা পরীক্ষার বিপরীতে করোনায় শনাক্তের হার ৩ দশমিক ৫৮ শতাংশ; যা গত ১ এপ্রিলের পর সবচেয়ে কম। অথচ শনাক্তের হার কিছুদিন আগেও ২৫ শতাংশ ছিল।

মন্ত্রণালয়ের দেওয়া হিসাবে গত ২৪ ঘণ্টায় ভারতের রাজধানী অঞ্চল দিল্লিতে নতুন করে ২ হাজার ২৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।মৃত্যুর হারও কিছুটা কমেছে। গতদিন করোনায় মৃত্যু হয়েছে ১৮২ জনের। এ নিয়ে দিল্লিতে মোট মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৩ জনের।

এছাড়া দিল্লিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও কমে হয়েছে ৩১ হাজার ৩০৮ জন; যা গত ১০ এপ্রিলের পর সবচেয়ে কম। দৈনিক ৮০ হাজার থেকে এক লাখ মানুষের করোনা পরীক্ষা হচ্ছে দিল্লিতে। সংক্রমণের চূড়া থেকে দিল্লিতে যে স্বস্তি ফিরছে এটা তারই লক্ষণ।

অথচ এক মাস আগেও সেখানে সংক্রমণ হার ছিল প্রায় ২৫ শতাংশ। সে সময়ে সম্পূর্ণ ভেঙে পড়েছিল গোটা দিল্লির স্বাস্থ্য অবকাঠামো। অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছিল অসংখ্য করোনা রোগীর। এক মাসের ব্যবধানে অনেকটা নিয়ন্ত্রণে এখন দিল্লির কোভিড পরিস্থিতি।

Related posts

পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ হত্যা, মিনেসোটায় কারফিউ

News Desk

গুজরাটের সেই ঝুলন্ত সেতু সংস্কার নিয়ে নানা প্রশ্ন

News Desk

চাঁদ দেখা যায়নি, সৌদিতে ঈদ সোমবার

News Desk

Leave a Comment