Image default
আন্তর্জাতিক

জাপানে ৯১ জনের করোনার নতুন ধরন শনাক্ত

জাপানের পূর্বাঞ্চলের কান্তো নামক এলাকায় করোনার নতুন ধরনে আক্রান্ত ৯১ জন রোগী শনাক্ত হয়েছে। আরও দুজন রোগী শনাক্ত হয়েছে বিমানবন্দরে। জাপানের চিফ ক্যাবিনেট সেক্রেটারি কাতো শুক্রবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

নতুন ধরনের এই সংক্রমণ নিয়ে নজরদারি ব্যবস্থা বাড়ানোর পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার। যাতে করে টিকা দেওয়ার মাধ্যমে দেশটি করোনা সংক্রমণের প্রকোপ কমিয়ে আনতে পারে। উল্লেখ্য, চলতি সপ্তাহ থেকে জাপান দেশজুড়ে টিকা বিতরণ শুরু হয়েছে।

চিফ ক্যাবিনেট সেক্রেটারি কাতো বলেন, ‘বিদ্যমান ধরনের চেয়ে রপান্তরিত ধরন সম্ভবত বেশি সংক্রামক। যদি দেশজুড়ে বিস্তার ছড়াতে থাকে তাহলে পরিস্থিতি বিরুপ আকার ধারণ করবে। এতে করে আক্রান্ত মানুষের সংখ্যা দিন দিন আরও বাড়তে থাকবে।

জাপানে ৯১ জনের করোনার নতুন ধরন শনাক্ত
ছবি: somoynews.tv

জাপানের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব ইনফেকশাস ডিজিজ’ জানিয়েছে, তারা ধারণা করছে করোনার নতুন এই ধরনটির উৎপত্তি জাপানে হয়নি। তবে জাপানে এ পর্যন্ত করোনার যেসব ধরন পাওয়া গেছে এটা তার থেকে একেবারে ভিন্ন। এতে টিকার কার্যকারিতা হ্রাস পেতে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলে শনাক্ত করোনার পৃথক তিনটি ধরনে জাপানে ১৫১ জন মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। মোটে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন চার লাখের বেশি মানুষ। এরমধ্যে ৭ হাজার ১৯৪ জন মারা গেছেন।

তথ্য সূত্র: প্রথমআলো, সময় নিউস

Related posts

অবশেষে পিছু হটল ইসরায়েলি পুলিশ, দামেস্ক গেটে ফিলিস্তিনিদের উল্লাস

News Desk

হংকংয়ে মিডিয়া টাইকুন জিমি লাইয়ের মামলা স্থগিত

News Desk

করোনা বাড়ছে ১১০ দেশে, সতর্ক বিশ্ব স্বাস্থ্য সংস্থার

News Desk

Leave a Comment