Image default
আন্তর্জাতিক

চাষের জমিতে হিরা পেয়ে কোটিপতি

নিজের জমিতে চাষ করার সময় ভারতের অন্ধ্রপ্রদেশের এক কৃষক ৩০ ক্যারেটের একখণ্ড হিরা পাওয়ার পর ওই গ্রামে শোরগোল পড়ে গেছে। স্থানীয় বাসিন্দারা বলছেন, কুড়িয়ে পাওয়া হিরাটি এক ব্যবসায়ীর কাছে ১ কোটি ২০ লাখ রুপিতে বিক্রি করেছেন ওই কৃষক।

নেটমাধ্যম ও সংবাদমাধ্যমে বিষয়টি নিয়ে হইচই শুরু হতেই, বিষয়টির সত্যতা যাচাই করতে পুলিশের সঙ্গে কথা বলে সংবাদমাধ্যম। কুর্নুলের পুলিশ সুপার জানান ঘটনাটি সত্য। সেই সঙ্গে বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

পুলিশ বলছে, ওই এলাকায় মূল্যবান খনিজ পদার্থ পাওয়ার বিষয়টি খুব একটা নতুন নয়। প্রতি বছর জুন থেকে নভেম্বরের মধ্যে সেখানে মূল্যবান খনিজের খোঁজে জেলার বহু মানুষ জড়ো হন। বর্যার কারণে মাটির উপরের স্তর ধুয়ে যাওয়ার পরপরই খোঁজে নামেন স্থানীয়রা।

শুধু কুর্নুল জেলা নয় অন্ধ্রপ্রদেশের জোনাগিরি, তুগালি, পাগিদিরাই, পেরাভালি, মহানন্দী ও মহাদেবপুরমে ফাঁকা জমিগুলোতে এই ধাতুর সন্ধান চালান স্থানীয়রা। মূল্যবান একটি খনিজ পদার্থ পাওয়ার মাধ্যমে ভাগ্য বদলানোর লক্ষ্য নিয়ে চলে তাদের এই অভিযান।

২০১৯ সালেও নাকি এক কৃষক হিরা পেয়েছিলেন। যার দাম ছিল ৬০ লাখ রুপি। ২০২০ সালেও দুই গ্রামবাসী জমি থেকে মূল্যবান ধাতু পেয়েছিলেন। স্থানীয়রা বলছেন, অনেকেই নিজের কাজ ছেড়ে দিয়ে হিরার খোঁজে ওই এলাকায় এখন অস্থায়ী তাঁবুতে দিন কাটাচ্ছেন।

Related posts

বিয়ের পিঁড়িতে বসছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা

News Desk

পাকিস্তান সীমান্ত দিয়ে আফগানিস্তানে গম সহায়তা দিল ভারত

News Desk

আগামী বছর ভারত হবে বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ: জাতিসংঘ

News Desk

Leave a Comment