Image default
আন্তর্জাতিক

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে ৮ জন নিহত

বুধবার স্থানীয় সময় সকাল পৌনে ৭টার দিকে সান জোসের সান্তা ক্লারা ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির (ভিটিএ) রেল ইয়ার্ডে এ ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় গতকাল বুধবার এক বন্দুকধারীর গুলিতে ৮ জন নিহত হয়েছে। বুধবার স্থানীয় সময় সকাল পৌনে ৭টার দিকে সান জোসের সান্তা ক্লারা ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির (ভিটিএ) রেল ইয়ার্ডে এ ঘটনা ঘটে। এ হামলায় আরও অনেকে আহত হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তাকে ভ্যালি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে। অনেককে গুলি করার পর হামলাকারী নিজেও মারা গেছে বলে জানিয়েছে শেরিফের কার্যালয়। খবর এবিসি নিউজের।

পরিবহন কর্মকর্তারা জানিয়েছেন, নিহতরা পরিবহনকর্মী ছিলেন। এছাড়া হামলাকারীও একজন পরিবহনকর্মী।

বার্তা সংস্থাটির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সকালে এ ঘটনা ঘটে। স্থানীয় শেরিফের কার্যালয় থেকে হামলাকারীর পরিচয় জানানো হয়নি। কী কারণে এ হামলা হয়েছে, সে সম্পর্কেও পরিষ্কার কোনো ধারণা পাওয়া যায়নি। শেরিফ কার্যালয়ের মুখপাত্র রাসেল ডেভিস জানান, হামলাকারী ওই রেলইয়ার্ডেই কর্মরত ছিল। জানা গেছে, হামলা চালানোর আগে হামলাকারী তার নিজ বাড়িতে আগুন ধরিয়ে দেয়। অগ্নিনির্বাপণকর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর সময় বাড়ির ভেতর কাউকে দেখতে পায়নি।

ওই ঘটনায় বন্দুকধারীসহ ৯ জন নিহত হন। স্থানীয় মিডিয়া বলছে, বন্দুকধারী আত্মহত্যা করেছেন। তবে পুলিশ এ বিষয়টি এখনো নিশ্চিত করেনি। সান জোস শেরিফসের ডেপুটি রাসেল ড্যাভিস জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যমতে, এ বছর আমেরিকাজুড়ে ২৩০টি গণ বন্দুকহামলা হয়েছে। গণ বন্দুকহামলা বলতে, যে গুলিতে চার বা তার অধিক মানুষ মারাত্মকভাবে গুলিবিদ্ধ হন।

হামলা ও প্রাণহানির বিষয়ে সান হোসের মেয়র লিকার্ডো জানান, এখন আর কোনো হুমকি নেই এবং রেলইয়ার্ডও খালি করে ফেলা হয়েছে। এর সঙ্গে তিনি যোগ করেন, ‘ প্রতিটি মেয়রের জন্যই এ এক দুঃস্বপ্ন।’

Related posts

ইন্টারনেটে ভারতীয় সাংবাদিককে আক্রমণ–হুমকি, জাতিসংঘ বিশেষজ্ঞদের নিন্দা

News Desk

ঘূর্ণিঝড়ে পশ্চিমবঙ্গে এক কোটি মানুষ ক্ষতিগ্রস্ত

News Desk

ইতালিতে ভূমিধসে নিখোঁজ ১৩

News Desk

Leave a Comment