Image default
আন্তর্জাতিক

আল জাজিরার কার্যালয়ে হামলার পর যা বলল ইসরায়েল

ফিলিস্তিনের গাজা উপত্যকায় অবস্থিত কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয়ে হামলা চালিয়ে ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল। আজ শনিবার এই হামলা চালানো হয়।

ওই হামলার পর ইসরায়েলের বিমান বাহিনী টুইট করে দাবি করে যে, ওই বহুতল ভবনটি মানবঢাল হিসেবে ব্যবহার করা হতো। ইসরায়েল কর্তৃপক্ষ জানায়, সেখানে হামলার আগে সতর্ক করা হয়। হামাসের সশস্ত্র গোয়েন্দা শাখার সরঞ্জাম ওই ভবনে রাখা হতো। এ কাজে ভবনটিতে অবস্থিত গণমাধ্যমের একটি দপ্তরকে ব্যবহার করত তারা।

আল জাজিরার এক প্রতিবেদনে এ হামলার খবর প্রকাশ করা হয়। ইসরায়েলের বিমান হামলার পর ভবনটি মাটির সাথে মিশে গেছে। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে ভবনের চারপাশ। ওই ভবনে দুটি গণমাধ্যমের অফিস ছিল। পাশাপাশি সেটি আবাসিক ভবন হিসেবেও ব্যবহার করা হতো। হামলার ঘটনায় কেউ হতাহত হয়েছে কি না, তা এখনো জানা যায়নি। হামলার এক ঘণ্টা আগে ভবনের অধিবাসীদের বোমা হামলার ব্যাপারে সতর্ক করা হয়। আল জাজিরার সংবাদকর্মী সাফওয়ান আল কাহালুত হামলার কিছুক্ষণ আগে ওই ভবনেই ছিলেন। তিনি বলেন, খবর পাওয়ার পর তিনি ও তার সহকর্মীরা ব্যক্তিগত ও অফিসের প্রয়োজনীয় সরঞ্জাম বিশেষ করে ক্যামেরা নিয়ে বের হয়ে যান।

আল জাজিরার খবরে বলা হয়েছে, টানা ষষ্ঠ দিনের মতো ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া হামলায় আহত হয়েছেন হাজারের বেশি মানুষ। পাশাপাশি বহু ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে।

Related posts

গুলি চালিয়ে ২০০ শিক্ষার্থী অপহরণ, নিহত ১ ব্যক্তি

News Desk

রাশিয়ায় স্কুলে বন্দুক হামলায় নিহত ৯

News Desk

ফ্লয়েড হত্যা: অভিযুক্ত পুলিশ কর্মকর্তার আরও ২০ বছরের কারাদণ্ড

News Desk

Leave a Comment