Image default
আন্তর্জাতিক

অর্পিতার বাসা থেকে আবারও ২০ কোটি রুপি উদ্ধার!

উদ্ধার হওয়া টাকা নিয়ে যেতে অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে ট্রাক

পশ্চিমবঙ্গ রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী ও তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটেও তল্লাশি চালিয়ে বুধবার (২৭ জুলাই) রাতে টাকার পাহাড় উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ইডি সূত্রে খবর, ওই ফ্ল্যাট থেকে এখনও পর্যন্ত প্রায় ২০ কোটি রুপির সন্ধান মিলেছে। এই অর্থ নিয়ে যেতে বেলঘরিয়ার রথতলার ওই অভিজাত আবাসনে একটি ট্রাক আনা হয়। উদ্ধার হওয়া নগদ অর্থ ওই ট্রাকের ভিতর থাকা ট্রাঙ্কে করে নিয়ে যাওয়া হবে বলে খবর মিলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে।

বুধবার রাত ১১টা নাগাদ অর্পিতার বেলঘরিয়ার আবাসনে আসে ট্রাকটি। ইডি সূত্রে খবর, ট্রাকটির ভিতর ২০টি ট্রাঙ্ক রয়েছে। সেই ট্রাঙ্কগুলিতে উদ্ধার হওয়া কোটি কোটি রুপি বোঝাই করা হচ্ছে। ট্রাক আসার কিছু পড়ে অর্পিতার ফ্ল্যাটে স্টেট ব্যাঙ্ক অব ই়ন্ডিয়ার আরও দু’জন কর্মী আসেন। ইডির দাবি, অর্পিতার বাড়িতে আরও নগদ অর্থ রয়েছে। তা গোনার জন্য আরও দু’জন ব্যাঙ্ককর্মীকে ডেকে আনা হয়েছে।

এর আগেও গত শুক্রবার অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় মোট ২১ কোটি রুপি ও গয়না

সন্ধ্যা থেকে চারটি নোট গোনার যন্ত্র দিয়ে চলে অর্থ গোনা। ইডি সূত্রে খবর, প্রথম রাউন্ডে ১৫ কোটি রুপি গোনা সম্ভব হয়। তার কিছু ক্ষণের মধ্যেই আরও ৫ কোটি রুপি গোনা হয় বলে খবর পাওয়া যায়। এ ছাড়াও পাওয়া গেছে প্রচুর সোনার বার। যার বাজারমূল্য অন্তত দু’কোটি টাকা হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। উদ্ধার হয়েছে রৌপ্যমুদ্রাও। বেশ কিছু দলিলও পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর।

গত শুক্রবার টালিগঞ্জের একটি অভিজাত আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি রুপি ও গয়না, বিদেশি মুদ্রা উদ্ধার করে ইডি। তার পর জানা যায়, বেলঘরিয়াতেও ফ্ল্যাট রয়েছে ‘পার্থ-ঘনিষ্ঠ’-এর। বুধবার সকালে সেখানেই অভিযান চালায় ইডি।

Source link

Related posts

সম্পর্ক প্রতিষ্ঠার পথে তুরস্ক-মিসর

News Desk

১০ সন্তানের জন্ম দিলেন দক্ষিণ আফ্রিকার এক নারী

News Desk

চলতি অর্থবছরে জিডিপি হবে দক্ষিণ এশিয়ায় সবার ওপরে : অর্থমন্ত্রী

News Desk

Leave a Comment