free hit counter
নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য দেন ইমরান খা
আন্তর্জাতিক

যেকোনো পরিস্থিতিতে লংমার্চ চলবে

হাসপাতাল থেকে বাসায় ফিরেই আবার আন্দোলনের ঘোষণা দিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, যেকোনো পরিস্থিতিতে লংমার্চ চলবে। এরপর আজ সোমবার তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) জানিয়েছে, আগামীকাল মঙ্গলবারের পরিবর্তে বৃহস্পতিবার থেকে তাদের অসমাপ্ত লংমার্চ আবার শুরু হবে।

লাহোরের শওকত খানুম হাসপাতাল থেকে সেখানকার জামান পার্কের বাসায় গতকাল রোববার ফিরেছেন ইমরান খান। এরপর পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সোমবার বিকেলে জানান, বৃহস্পতিবার শুরু হচ্ছে লংমার্চ।

যদিও সোমবারই লংমার্চের তারিখ তিনবার পরিবর্তন করল পিটিআই। প্রথমে দলটির পক্ষ থেকে বলা হয়েছিল, লংমার্চ শুরু হবে মঙ্গলবার। এরপর সেই তারিখ পরিবর্তন করে সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী গতকাল বলেন, বুধবার বেলা দুইটায় এই লংমার্চ শুরু হবে।

যেকোনো পরিস্থিতিতে লংমার্চ চলবে

আগাম নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর লাহোর থেকে ইসলামাবাদের উদ্দেশে লংমার্চ শুরু করেছিলেন ইমরান খান। এরপর গত বৃহস্পতিবার সেই লংমার্চ পাঞ্জাবের ওয়াজিরাবাদে পৌঁছালে ইমরানের ওপর হামলা হয়। এরপর লংমার্চ থেমে যায়।

এদিকে ইমরান খান যখন তদন্তের জন্য চিঠি লিখলেন, তখন ওয়াজিরাবাদের ঘটনায় প্রাথমিক তদন্ত প্রতিবেদন (এফআইআর) দেওয়ার নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। এ ছাড়া হামলার ঘটনায় অভিযোগ করতে পাঞ্জাব সরকারকে চিঠি লিখেছে কেন্দ্রীয় সরকার। এরপর বিষয়টি নিয়ে আলোচনা করতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহী লাহোরে ইমরান খানের সঙ্গে দেখা করেছেন। এ সময় দলটির কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন।

Related posts

কানাডায় মুসলিম পরিবারকে হত্যার নিন্দায় ট্রুডো-ইমরান খান

News Desk

রমিজ রাজা পাকিস্তান ক্রিকেটের নতুন চেয়ারম্যান হচ্ছেন

News Desk

পাকিস্তানের অর্থনীতি ঘুরে দাঁড়াচ্ছে : ইমরান খান

News Desk
Bednet steunen 2023