free hit counter
মৃত্যুর আগে মুসলিম করোনা রোগীকে কলেমা শোনালেন হিন্দু চিকিৎসক
আন্তর্জাতিক

মৃত্যুর আগে মুসলিম করোনা রোগীকে কলেমা শোনালেন হিন্দু চিকিৎসক

ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছিলেন এক নারী করোনা রোগী। চিকিৎসকরা অনেক চেষ্টা করছিলেন তাকে সুস্থ করে তুলতে। কিন্তু কোনোভাবেই কিছু হচ্ছিল না। আইসিইউতে ওই মুসলিম নারীর চিকিৎসায় থাকা ডাক্তার বুঝতে পারলেন তাকে আর বাঁচানো সম্ভব নয়। এ সময় মৃত্যু পথযাত্রী ওই নারীর কানে কলেমা পড়ে শোনালেন চিকিৎসক রেখা কৃষ্ণা। তারপরই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ওই রোগী।

হিন্দু চিকিৎসকের এমন কাজে মুগ্ধ বিশ্ব। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ওই চিকিৎসকের প্রশংসা। ঘটনাটি ভারতের কেরালার পালাক্কাড জেলার। সেখানে পাটাম্বির এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন ওই নারী। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দুই সপ্তাহ ধরে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। ১৭ মে তাকে ভেন্টিলেশন থেকে বের করা হয়।

ডা. রেখা কৃষ্ণা বলেন, ‘বুঝতে পারছিলাম উনার সময় শেষ হয় আসছে। কাছে এগিয়ে গিয়ে তার কানে কলেমা পড়লাম। এরপরই উনি একটা দীর্ঘ শ্বাস নিলেন। তারপর মৃত্যুর কোলে ঢলে পড়লেন।’তিনি আরও বলেন, ‘আগে থেকে পরিকল্পনা করে কিছুই করিনি। হঠাৎ করেই মাথায় এসে গিয়েছিল। কারণ আমি দুবাইয়ে বড় হয়েছি। ফলে মুসলিমদের ধর্মীয় আচার-আচরণ সম্পর্কে জানতাম।’

এই চিকিৎসক বলেন, ‘আমি যা করেছি সেটাকে কোনো ধর্মীয় আচার বলে মনে করি না। এটা একটা মানবিক কাজ। কারণ করোনা রোগীদের বড় সমস্যা হলো তারা খুবই একলা বোধ করে থাকেন।

Related posts

করোনা সনাক্ত ১৫০৪ প্রাণহানী আরও ২৬ জনের

News Desk

করোনার টিকা নেয়ার ভয়ে নদীতে ঝাঁপ গ্রামবাসীর

News Desk

চীন ও রাশিয়ার কাছ থেকে টিকা পাওয়ার জন্য তৎপরতা

News Desk