free hit counter
আন্তর্জাতিক

নেপালে ২২ যাত্রীসহ বিমান নিখোঁজ

ফাইল ছবি

নেপালে ২২ যাত্রীসহ মাঝআকাশে নিখোঁজ হয়ে গেল বিমান। সকালে উড়ানের কিছুক্ষণের মধ্যেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির সঙ্গে। নেপালের পোখরা থেকে জোমসোমের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, নেপালের পোখারা থেকে জোমসমের উদ্দেশে রওনা দিয়েছিল তারা এয়ারের ৯ এনএইটি বিমানটি। সকাল ৯টা ৫৫ মিনিটের পর থেকে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে বিমানের যোগাযোগ বিছিন্ন হয়ে যায়।

বিষয়টি নিয়ে মুখ্য জেলা কর্মকর্তা নেত্রা প্রসাদ শর্মা সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, ‘মুসতাং জেলার জোমসমের আকাশে বিমানটি শেষবার দেখা গিয়েছিল। তারপর তা ধৌলাগিরি শৃঙ্গের দিকে বাঁক নিয়েছিল। তখন থেকেই বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।’

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ফদীন্দ্র মণি পোখারেলকে উদ্ধৃত করে এএনআই জানায়, নিখোঁজ বিমানের সন্ধান পেতে মুসতাং এবং পোখারা থেকে দুটি বেসরকারি হেলিকপ্টার মোতায়েন করেছে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তল্লাশি চালানোর জন্য নেপালের সেনার হেলিকপ্টারও তৈরি করা হচ্ছে।

তিনি আরও জানান, নেপালের সেনার একটি এমআই-১৭ হেলিকপ্টার ইতিমধ্যে মুসতাঙের লেতের উদ্দেশে রওনা দিয়েছে। সেখানেই তারা এয়ারের বিমানটি ভেঙে পড়েছে বলে মনে করা হচ্ছে।

ডি-ইভূ

Source link