free hit counter
আন্তর্জাতিক

কলকাতার মডেলের বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার!

মডেল অর্পিতা মুখোপাধ্যায়

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী (সাবেক শিক্ষামন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের পর অর্পিতা মুখোপাধ্যায়কেও আটক করেছে ইডি।

আজ শনিবার (২৩ জুলাই) সকালে অর্পিতাকে আটক করা হয় বলে খবর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সূত্রে।

এর আগে শুক্রবার রাতে দক্ষিণ কলকাতার একটি অভিজাত আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে অন্তত ২১ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। ইডির দাবি, অর্পিতা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। যদিও এই দাবির সত্যতা যাচাইয়ের অবকাশ মেলেনি। তদন্তকারীরা আরও বলেন, ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে। পাওয়া গেছে সোনা ও বিদেশি মুদ্রাও। খবর আনন্দবাজার পত্রিকার।

শুক্রবার রাত আটটা ১০ নাগাদ ইডির টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করা হয়। টুইটে লেখা হয়, ‘পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।’ এর সঙ্গে প্রচুর পরিমাণে নগদ টাকার ছবি পোস্ট করা হয়েছে ইডির টুইটার হ্যান্ডেল থেকে।

ইডি সূত্রে দাবি, টালিগঞ্জের কাছে হরিদেবপুরের একটি আবাসনে অর্পিতার ফ্ল্যাট। সেখানে তল্লাশি চালানো হয়েছিল। সেখান থেকে উদ্ধার হয়েছে অন্তত ২১ কোটি নগদ টাকা। অর্পিতার বাড়িতে চারটি নোট গোনার মেশিন নিয়ে যাওয়া হয়েছিল। ব্যাঙ্ক আধিকারিকদের ডেকে ওই মেশিন ব্যবহার করে উদ্ধার হওয়া অর্থ গোনা হচ্ছে বলে দাবি তদন্তকারীদের।

ডি- এইচএ

Source link