free hit counter
করোনা টিকা নেওয়ার ভয়ে ড্রামের পেছনে লুকোলেন বৃদ্ধা
আন্তর্জাতিক

করোনা টিকা নেওয়ার ভয়ে ড্রামের পেছনে লুকোলেন বৃদ্ধা

করোনা মহামারিতে বিপর্যস্ত পুরো ভারত। ভাইরাসের হাত থেকে বাঁচতে দ্রুতগতিতে সারা দেশে টিকা দেওয়ার কথা বলছেন বিশেষজ্ঞরা। কিন্তু ভারতের গ্রামাঞ্চলে টিকা প্রয়োগের ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে টিকা সম্পর্কিত ভীতি। এমনকি ছড়াচ্ছে গুজবও। টিকা নিলেই নাকি মারা যাচ্ছে মানুষ!

আর সেই গুজব যে টিকাদান কর্মসূচির কতটা ক্ষতি করছে, তারই প্রমাণ মিলল ভারতের উত্তরপ্রদেশের একটি ঘটনায়। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে রাজ্যের ইটাওয়া জেলার এই ভিডিও।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, করোনা টিকা নেওয়া থেকে নিজেকে বাঁচাতে এক বৃদ্ধা ঘরে থাকা ড্রামের পিছনে লুকোচ্ছেন। ঘটনাটি গত মঙ্গলবারের। ওই জেলার গ্রামগুলোতে চালানো হচ্ছিল করোনার টিকা নেওয়া সংক্রান্ত সচেতনতামূলক প্রচার।

স্বাস্থ্য কর্মী, ডাক্তাররা ঘুরছিলেন গ্রামে গ্রামে। তাদের সঙ্গে ছিলেন এলাকার বিধায়ক বিজেপি নেত্রী সরিতা ভাদুড়িয়াও। তখনই দেখা যায়- ওই বৃদ্ধার বাড়িতে দলটি এলে তিনি প্রথমে দরজার আড়ালে লুকিয়ে পড়েন। তারপর সেখান থেকে সরে এসে গিয়ে আশ্রয় নেন ড্রামের পেছনে।

শেষ পর্যন্ত এক নারী চিকিৎসক ওই বৃদ্ধার সঙ্গে এসে কথা বলেন এবং তাকে সচেতন করার চেষ্টা করেন। তাকে বলতে শোনা যায়, ‘আমি একজন ডাক্তার। আমি এখানে আপনাকে ইনজেকশন দিতে আসিনি। আমরা কেবল কথা বলতে এসেছি। অন্তত আসুন, আমাদের বিধায়কের সঙ্গে কথা বলবেন।’

গ্রামের মানুষ যে টিকা নিয়ে আতঙ্কে ভুগছেন সে কথা জানিয়েছেন বিজেপি বিধায়ক সরিতা ভাদুড়িয়া। তার মতে, গ্রামে সেভাবে প্রচার না থাকায় অনেকেই সচেতন নন। তাই যেভাবে তারা প্রচার শুরু করেছেন, সেভাবেই দেশজুড়ে গ্রামে গ্রামে এই ধরনের সচেতনতার প্রচার চালিয়ে যেতে হবে।

Related posts

ফাইজার-মডার্নার টিকা শুক্রাণুর সংখ্যা কমায় না: গবেষণা

News Desk

দিল্লিতে শনাক্তের হার কমে ৩.৫৮

News Desk

নিউ ইয়র্কে ১৬ বছর হলেই নিতে পারবে করোনার টিকা

News Desk
Bednet steunen 2023