Image default
বিনোদন

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘বীরকন্যা প্রীতিলতা’

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের লেখা ব্রিটিশ বিরোধী বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনীনির্ভর উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’। ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারিতে আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে সিনেমাটি। আগামী শুক্রবার দেশের ৫টি সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন নির্মাতা প্রদীপ ঘোষ।

আজকের পত্রিকাকে নির্মাতা জানান, আগামীকাল দেশের ৫টি সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে সিনেমাটি। আগামী সপ্তাহগুলো থেকে আরও কিছু সিনেমা হলে মুক্তি পাবে এটি।

ব্রিটিশ বিরোধী আন্দোলনের বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনীনির্ভর চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন—নাম ভূমিকায় প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, বিপ্লবী রামকৃষ্ণ বিশ্বাস চরিত্রে মনোজ প্রামাণিক এবং মাস্টারদা সূর্যসেন চরিত্রে অভিনয় করেছেন কামরুজ্জামান তাপু।। সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

শেষ দিনের প্রচারণায় আজ বৃহস্পতিবার রাজধানীর গ্রিন ইউনিভার্সিটির ক্যাম্পাসে চলচ্চিত্র পরিচালক প্রদীপ ঘোষ, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও মনোজ প্রামাণিক, কামরুজ্জামান তাপুসহ অনেকেই এই প্রচারণায় অংশ নেন।

গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, গ্রিন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

মুক্তি উপলক্ষে গতকাল বুধবার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয় সিনেমাটির প্রিমিয়ার শো। এতে অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. সাজ্জাদ হোসেন, ড. বিশ্বজিৎ চন্দ্র, আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রসিকিউটর রানা দাশ গুপ্তসহ সিনেমার শিল্পী ও কলাকুশলীরা। এ ছাড়া গত কয়েক দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে প্রচারণা চালিয়েছে টিম প্রীতিলতা।

 ২০১৯-২০২০ অর্থবছরের সরকারি অনুদান পায় ‘বীরকন্যা প্রীতিলতা’। গত বছরের ২ নভেম্বর চট্টগ্রাম থেকে শুরু হয় সিনেমাটির প্রচারণা।

Source link

Related posts

১০ বছর বয়সেই যে চমক দেখাল রণবীরের ভাগ্নি

News Desk

ওয়েব সিরিজে চমক নিয়ে আসছেন নাঈম

News Desk

আবারও ঢাকাই সিনেমায় মিঠুন

News Desk

Leave a Comment