Image default
বিনোদন

যে কারণে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় যেতে পারছেন না মিথিলা

সুন্দরী মিস বাংলাদেশ তানজিয়া জামান মিথিলা মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায় যেতে পারছেন না। এ নিয়ে বহু সমালোচনা শুনতে হচ্ছে বিতর্কের জন্ম দেওয়া এই সুদর্শনীকে।

৬৯তম মিস ইউনিভার্স-২০২০ প্রতিযোগিতার মূল আয়োজন যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে আগামী ১৬ মে। ওই আয়োজনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা ছিল মিথিলার। মঙ্গলবার জানা গেলো ‘মিস ইউনিভার্স ২০২০’-এর ওয়েবসাইট থেকে নামিয়ে ফেলা হয়েছে মিথিলার নাম!

মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন মিস ইউনিভার্স আয়োজনে বাংলাদেশ অংশের পরিচালক শফিক ইসলাম।

কেন প্রতিযোগিতায় যাওয়া হচ্ছে না এ বিষয়ে মিথিলা বলেন, ‘অংশ নিতে না পারার অনেকগুলো কারণ আছে। প্রথম কারণ হলো- করোনা ভ্যাকসিন নিতে না পারা। দ্বিতীয় কারণ, ভিসার জন্য আবেদন করা হলেও লকডাউনের কারণে সে তারিখ বাতিল হয়েছে। তৃতীয় কারণ প্রি-প্রোডাকশন ভিডিও তৈরি হয়নি। চতুর্থ কারণ, ন্যাশনাল কস্টিউমও তৈরি হয়নি।’

এদিকে, বয়স লুকানো ও পুরুষ হয়রানি নিয়ে যে অভিযোগ মিথিলার বিরুদ্ধে এসেছে- সেগুলো মিস ইউনিভার্সের তালিকা থেকে বাদ পড়ার কারণ নয় বলে দাবি করেন মিথিলা।

মিস ইউনিভার্স আয়োজনে বাংলাদেশ অংশের পরিচালক শফিক ইসলামও জানিয়েছেন, মিস বাংলাদেশ বিজয়ী হওয়ার পর তানজিয়া জামান মিথিলাকে ঘিরে যে বিতর্ক সৃষ্টি হয়েছিল, তার সঙ্গে মূল আয়োজনে অংশ নিতে না পারার কোনো সম্পর্ক নেই।

গত ৩ এপ্রিল রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে তানজিয়া জামান মিথিলাকে এবারের মিস ইউনিভার্স বাংলাদেশ ঘোষণা করা হয়।

মুকুট জয়ের পর মিথিলার বিরুদ্ধে ‘অনিয়মের’ অভিযোগ ওঠে। ‘বিশেষ সহায়তা’ নিয়ে তিনি এবারের মিস ইউনিভার্স বাংলাদেশ হয়েছেন বলে অভিযোগ করেন কেউ কেউ। তার বিরুদ্ধে নেটিজেনরা যৌন হয়রানির অভিযোগও তোলেন।

Related posts

ফুরাল কাঞ্চন মল্লিকের ২৭ বছরের অপেক্ষা

News Desk

রণবীরের ফটোশুট নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় 

News Desk

বাবার গান সংরক্ষণেই সব ব্যস্ততা

News Desk

Leave a Comment