Image default
বিনোদন

বেশিরভাগ নির্মাতার শেষ ছবি খারাপ হয়: টারান্টিনো

হলিউড নির্মাতা কোয়েন্টিন টারান্টিনো ফিল্মি দুনিয়া থেকে অবসর নেয়ার ইঙ্গিত দিয়েছেন। অসময়ে অবসর নিতে চাওয়ার পেছনের কারণও জানিয়েছেন নির্মাতা। তার মতে, অধিকাংশ গুণী নির্মাতার ক্যারিয়ারের শেষ ছবিটি খারাপ হয়।

হলিউডের সেরা নির্মাতাদের একজন টারান্টিনো। হলিউডের ইতিহাসে সবচেয়ে সফল নির্মাতাদের একজনও তিনি। কিছুদিন আগে নির্মাতা জানিয়েছিলেন ক্যারিয়ারের দশম ছবি নির্মাণের পর অবসরে যেতে চান তিনি। কিন্তু সম্প্রতি ‘পিউর সিনেমা পডকাস্টে’র সাথে এক আলাপচারিতায় যা জানা গেছে, তাতে দশম ছবি আসবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

টারান্টিনো বলেন, ‘বেশিরভাগ নির্মাতাদের শেষ ছবি খারাপ হয়। দেখা যায় তাদের শেষ ছবিটিই ক্যারিয়ারের সবচেয়ে খারাপ ছবি হয়। সোনালী যুগের বেশীরভাগ নির্মাতাদের ক্ষেত্রেই এই বিষয়টি প্রযোজ্য যাদের শেষ ছবি ছিল ষাট অথবা সত্তরের দশকে। একই ঘটনা ঘটেছে নতুন যুগের নির্মাতাদের ক্ষেত্রেও। আশি এবং নব্বইয়ের দশকে যারা শেষ ছবি নির্মাণ করেছেন, তাদের ছবির মানও খারাপ ছিল। আমি বলতে চাইছি, বেশীরভাগ নির্মাতার শেষ ছবিই মেধাহীন ছিল। আমার হয়তো আরেকটি ছবি নির্মাণ করা ঠিক হবে না, আমি এখানেই কাজ শেষ করে দিতে পারলে খুশি হবো।’

১৯৯২ সালে ‘রেজোর্ভোয়ার ডগস’-এর মাধ্যমে নির্মাতার আসনে বসেন তিনি। দুই বছর পরে মুক্তি পাওয়া ‘পাল্প ফিকশন’-এর মাধ্যমে বিশ্ব চলচ্চিত্রে সাড়া ফেলেন তিনি। এরপর একে একে এসেছে ‘কিল বিল’, ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’, ‘জ্যাঙ্গো আনচেইন্ড’, ‘হেইটফুল এইট’-এর মতো সিনেমা। সর্বশেষ মুক্তি পাওয়া তার পরিচালিত নবম ছবি ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ পুরো বিশ্বে প্রশংসা পেয়েছে। অস্কারে ১০টি মনোনয়ন পেয়েছে এই ছবি।

Related posts

বিয়ে-বাচ্চা নিয়ে যা বললেন বিজয়

News Desk

বাংলাদেশে পাঠানের প্রথম দিনের আয় ২৫ লাখ টাকা

News Desk

করোনার থাবায় স্থগিত হলো ‘মিশন ইম্পসিবল ৭’-এর শুটিং

News Desk

Leave a Comment