Image default
বিনোদন

‘এক্সচেঞ্জ রিটার্নস’ নিয়ে এলেন অপূর্ব ও সাবিলা

সাবিলা নূর তাঁর বন্ধুদের নিয়ে রাস্তায় আড্ডা মারছিলেন। পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন অপূর্ব। তাঁকে দেখেই সাবিলা বন্ধুদের নিয়ে সিটি বাজিয়ে উত্ত্যক্ত করা শুরু করলেন অপূর্বকে! ‘এক্সচেঞ্জ’ নাটকে দেখা গিয়েছিল এমন দৃশ্য।

পুরুষতান্ত্রিক সমাজে নারী নির্যাতনের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ ছিলো ‘এক্সচেঞ্জ’ নাটকের প্রেক্ষাপট। সেই প্রেক্ষাপটে আবারও একই রূপে হাজির হচ্ছেন সাবিলা নূর। এবারও তাঁর বিপরীতে থাকছেন জিয়াউল ফারুক অপূর্ব। মেজবাহ উদ্দীন সুমনের চিত্রনাট্যে রুবেল হাসান তৈরি করেছেন আগের নাটকটির সিক্যুয়েল ‘এক্সচেঞ্জ রিটার্নস’। যেখানে দেখা যাবে পথে-ঘাটে উত্যক্ত করার পর অপূর্বকে এবার অনেকটা জোর করেই বিয়ে করেন সাবিলা!

নির্মাতা রুবেল হাসান বলেন, ‘আর নয় যৌতুক, আর নয় নারী নির্যাতন। পারিবারিক ভায়োলেন্স বন্ধ করুন। মূলত এই দিকটাই এবারের কাজটিতে তুলে ধরার চেষ্টা করেছি আমরা।’

‘এক্সচেঞ্জ রিটার্নস’ নাটকে অপূর্ব ও সাবিলা নূর। ছবি: সিএমভির সৌজন্যে নাটকটির প্রযোজক এস কে সাহেদ আলী পাপ্পু বলেন, ‘এই সমাজে নারীরা প্রতিনিয়ত কোথাও না কোথাও মুষ্টিমেয় পুরুষের দ্বারা নির্যাতনের শিকার হন। কিন্তু যদি কোনও একদিন প্রকৃতি এমন করে দিত যে, এই নির্যাতনের শিকার হচ্ছে ছেলেরা, তখন আসলে কেমন হতো। তখন পুরুষরাও বুঝতে পারতো নারীদের যন্ত্রণার কথা। এমন পরিকল্পনা নিয়েই আমাদের এই বিশেষ প্রজেক্ট।

আমরা চাই এই কাজটির মাধ্যমে সমাজের কিছু পুরুষ অন্তত অনুভব করুক নারীদের কষ্টের কথা।’

‘এক্সচেঞ্জ রিটার্নস’ নাটকটি দেখা যাবে এবারের ঈদে সিএমভির ইউটিউব চ্যানেলে।

Source link

Related posts

সমৃদ্ধ উৎসবে ১৯ নির্মাতার ৬০ ছবি

News Desk

আরআরআরের প্রশংসায় পঞ্চমুখ জেমস ক্যামেরন, দেখেছেন দুবার

News Desk

কুমার বিশ্বজিতের নতুন গান ‘শুধু তোমার জন্য’

News Desk

Leave a Comment