free hit counter
বিনোদন

সেই নজরুল মঞ্চে আজ গাইবেন অনুপম, সর্বোচ্চ সতর্কতা

মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার নজরুল মঞ্চে ছিল ভারতীয় সংগীতশিল্পী কেকে-র কনসার্ট। গাইতে গাইতে অসুস্থ বোধ করছিলেন। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। কেকের চলে যাওয়ার তিন দিনের মাথায় একই মঞ্চে গাইবেন অনুপম রায়। আজ রাত ৭টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময়) নজরুল মঞ্চে গাইতে উঠবেন অনুপম। এ কনসার্টকে ঘিরে নেওয়া হয়েছে কড়া সতর্কতা।

কনসার্টটি আয়োজন করেছে রিজেন্ট পার্কের কলকাতা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট। জানা গেছে, নজরুল মঞ্চে অনুপমের কনসার্ট চলাকালীন থাকবেন দুই জন ডাক্তার। দুটি অ্যাম্বুলেন্সও থাকবে—একটি ভেতরে, অন্যটি বাইরে। এসি যাতে ঠিকঠাক চলে সে দিকেও আয়োজকরা সার্বক্ষণিক নজর রাখবেন। মঞ্চের আশেপাশে ছয়টি পোর্টেবল এসি রাখা থাকবে।

অনুপম রায়। ছবি: ফেসবুক থেকে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ও অভিনেতা ব্রাত্য বসু আগেই জানিয়েছেন, নজরুল মঞ্চ বা অন্য কোথাও কোনো কলেজ ফেস্ট আয়োজন করা হলে আগে প্রশাসনের অনুমতি নিতে হবে। অনুপমের আজকের এই কনসার্ট নিয়ে গতকাল পুলিশের সঙ্গে বৈঠক করেছে কলেজ কর্তৃপক্ষ। প্রশাসনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, কোনোভাবেই যেন অতিরিক্ত দর্শক না থাকে, সে বিষয়টি খেয়াল রাখতে হবে। নজরুল মঞ্চের আসন সংখ্যা ২৪৮২টি। এদিনের অনুষ্ঠানের জন্য পাস বিলি হয়েছে মাত্র ১৫০০। তার বেশি কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে জানা গেছে।

অনুপম রায় বলেছেন, ‘ভারাক্রান্ত মনেই আজ গান গাইতে উঠব, বারবার মনে পড়বে মানুষটার কথা। আয়োজনের প্রস্তুতি নিয়ে বাড়তি চাপ নেই। আমার টিম ম্যানেজমেন্টকে সবটা বুঝিয়ে দিয়েছি। আমার কাজ গান গাওয়া। আজকের অনুষ্ঠানে যদি কোনো সমস্যা হয় তা হলে তার দায় আমার টিম ম্যানেজমেন্টের। আয়োজকদের নয়।’

Source link