free hit counter
বিনোদন

মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন বিবাহিতরাও

দীর্ঘ ৭০ বছরের ইতিহাসে এই প্রথম মিস ইউনিভার্স তাদের সিলেকশন প্রক্রিয়ায় নিয়ে এল বড়সড় পরিবর্তন। বিশ্বের অন্যতম সেরা এই সুন্দরী প্রতিযোগিতায় এত দিন অংশ নিতে পারতেন শুধু অবিবাহিতরা। বাতিল করা হয়েছে সেই নিয়ম। আগামী বছর থেকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন বিবাহিত নারীরাও।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুরই পরিবর্তন ঘটে। এটা তারই অংশ। বর্তমান বাস্তবতায় এটি খুব স্বাভাবিক একটা সিদ্ধান্ত। তবে সিদ্ধান্তটি যে যুগান্তকারী ও ঐতিহাসিক, তা একবাক্যে স্বীকার করে নিয়েছে ফ্যাশন দুনিয়া।

২০২৩ সালের ৭২তম মিস ইউনিভার্স থেকে এ নিয়ম বলবৎ হবে। এ আসরে অংশগ্রহণ করতে পারবেন বিবাহিতরাও। এমনকি যাঁরা মা হয়েছেন, থাকতে পারবেন তাঁরাও। মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমরা বিশ্বাস করি, কোনো নারীর ব্যক্তিগত সিদ্ধান্ত যেন তাঁর জীবনের সাফল্যের পথে বাধা না হয়ে দাঁড়ায়।’

এর আগে ২০২২ সাল পর্যন্ত ১৮ থেকে ২৮ বছর বয়সী অবিবাহিত নারীরাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারতেন। মায়েরা তো দূরের কথা, বিবাহিত বা ডিভোর্সড হলেও মিস ইউনিভার্স তাঁদেরকে গ্রহণ করত না। এ নিয়ম বদল হলেও বয়সের ক্ষেত্রে কোনো পরিবর্তন আসবে কি না, সেটা জানায়নি মিস ইউনিভার্স কর্তৃপক্ষ।

Source link