Image default
জীবনী

শবনম বুবলী জীবনী, উচ্চতা, বয়স, ফটো, ফ্যামিলি,প্রেমিক, এবং সম্পূর্ণ প্রোফাইল

বাংলাদেশী চলচ্চিত্র অভিনেত্রী নায়িকা শবনম বুবলি

শবনম বুবলি একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেত্রী এবং সাবেক সংবাদ প্রতিবেদক। তার আসল নাম শবনম ইয়াসমিন বুবলী। তিনি বর্তমান সময়ের বিখ্যাত নায়িকা। তিনি বাংলাভিশনের সংবাদ উপস্থাপক ছিলেন। টিভি পর্দায় তার দুর্দান্ত উপস্থিতি তাকে ঢালিউড ডাইভারশন জগতে আহ্বান জানাতে সাহায্য করে। তিনি কখনও অভিনয় করেননি, না মঞ্চে বা টিভি পর্দায়। কিন্তু যখন তিনি চলচ্চিত্রে পা রাখেন, তখন সফলতার সাথে কাজ করেন। তিনি “বস গিরি” চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেন। এই ছবির মাধ্যমে, তিনি সেরা অভিনেত্রী (নতুন) বিভাগে মেরিল প্রথম আলো পুরস্কার জিতেছিলেন।

শবনম বুবলির প্রাথমিক জীবন

প্রথম জীবনে, বুবলি একজন আইনজীবী হওয়ার চেষ্টা করেছিলেন এবং দুই বছরের আইন কোর্সে শুরু করেছিলেন কিন্তু কোর্সটি সম্পূর্ণ করতে পারেননি। শবনম বুবলী ১৯৮৮সালের ২৮ শে সেপ্টেম্বর বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি অর্থনীতিতে স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেন। বুবলি চার ভাই -বোনের মধ্যে তৃতীয়। তার বড় বোন নাজনীন মিমি এবং আরেক বোন শারমিন সুইটি একটি বেসরকারি চ্যানেলের সংবাদ উপস্থাপক। যদিও তার ডাকনাম বুবলী, কেউ তাকে বাড়িতে বনান বা বাবলা বলে ডাকে। বুবলী বলেন, “আমি ভাই বোনদের মধ্যে সবার ছোট। পরবর্তীতে, তার এবং শাকিব খান সম্পর্কে অনলাইন মিডিয়ার ভুয়া খবর প্রয়োগ করার কারণে শোভন বুবলী কিছু ঘনিষ্ঠ সংবাদ প্রবেশপথে এত ক্ষুব্ধ হয়ে ওঠে।

 

শবনম বুবলী চলচ্চিত্র অভিনেত্রী

বুবলির কর্মজীবন শুরু হয় একজন সংবাদ প্রতিবেদক হিসেবে। তিনি বাংলাভিশনে সংবাদ উপস্থাপন করতে শুরু করেন। এটি বাংলাদেশের একটি জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল। ২০১৬ সালে, তিনি “বস গিরি” ছবিতে অভিনয়ের জন্য শামীম আহমেদ রনির প্রস্তাবের সাথে একমত হন। প্রথমে এই ছবির জন্যে অপু বিশ্বাসকে নির্বাচিত করেন। অপু বিশ্বাস চলচ্চিত্র থেকে নিজেকে সরিয়ে নেয়ার কারণে, অপুর পরিবর্তে বুবলীকে নির্বাচিত করা হয়। এই সিনেমায় তার সঙ্গে অভিনয় করেছেন শাকিব খান। ছবির শুটিং চলাকালীন, তিনি “শুটার” ছবিতে অভিনয়ের প্রস্তাব পান। ছবিটি পরিচালনা করেছেন রাজু চৌধুরী এবং এই ছবিতে শাকিব খানও ছিলেন। ইদুল আজহায় ছবিটি সারা দেশে মুক্তি পায়।

প্রথমে, তিনি একটি সংবাদ বর্তমান প্রশিক্ষণ ইনস্টিটিউটে (চাকরি এ-ওয়ান) ভর্তি হন। যাইহোক, সে দীর্ঘদিন ক্লাসে উপস্থিত থাকতে পারেনি। তিনি তার পরিবারের সাথে দেখা করতে বিদেশে গিয়েছিলেন। যখন সে ফিরে এল, সে দেখল সব ক্লাস শেষ! তিনি তিনটি ক্লাসের অভিজ্ঞতা নিয়ে পরীক্ষায় অংশ নিয়েছিলেন। প্রশিক্ষকরা তার প্রশংসা করেছেন। তাদের দ্বারা অনুপ্রাণিত হয়ে, তিনি বাংলাভিশনে অডিশনে অংশ নেন এবং চাকরি পান। আপনি হয়তো জানেন শানম বুবলীর বড় বোন শারমিন সুইটি টিভি নিউজ রিপোর্টার হিসেবে কাজ করেন। শামনম বুবলী তার বোনের কাছ থেকে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ টেলিভিশনে কাজ শুরু করেন।

শবনম বুবলির ক্যারিয়ার

বাংলাদেশের হার্ট-ব্রেকার পারফর্মার শাকিব খান তার প্রযোজনা সংস্থা পরিচালিত সিনেমার জন্যে ২০১৩ সালে একটি নতুন নায়িকা খুঁজছিলেন। শাকিব এই ছবির জন্য বুবলীকে বেছে নেন। বুবলী তাকে বলেছিল যে তার পরিবার এই ছবিতে অভিনয় করতে দেবে না। এবং তার পক্ষে পরিবারের বাইরে যাওয়া সম্ভব নয়। শাকিব তাকে ভাবার সময় দেয়। এর কিছুক্ষণ পরেই পরিচালক শামীম আহমেদ রনি তাকে ফোন করেন যে তারা “বস গিরি” ছবির জন্য বুবলীকে বেছে নিয়েছে।

২০১৭ সালে, তিনি রংবাজ এবং অহংকার ছবিতে অভিনয় করেছিলেন। ২০১৮ সালে, তিনি আবদুল মান্নানের “চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া”, আশিকুর রহমানের “সুপার হিরো” এবং ওয়াজেদ আলী সুমনের “ক্যাপ্টেন খান” ছবিতে অভিনয় করেছিলেন। তিনি এসকে চলচ্চিত্রে অভিনয় করেছিলেন “পাসওয়ার্ড” চলচ্চিত্রটিতে অভিনয় করেছিলেন।

 

শবনম বুবলির পূর্ণ জীবনী:
পুরো নাম : শবনম ইয়াসমিন বুবলি
ডাক নাম বাবাই
পেশা অভিনেত্রী, নিউজ
বয়স ৩০ বছর
জন্মতারিখ ২৮ সেপ্টেম্বর,১৯৮৮
জন্মস্থান বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ি
জাতীয় বাংলাদেশ
রাশিচক্র কুম্ভরাশি
জাতি ইসলাম
শহর ঢাকা, বাংলাদেশ
ডেবিউ বসগিরি
পিতা পরিচিত না
মা পরিচিত না
ভাই পরিচিত না
বোন নাজনীন মিমি, শারমিন সুইটি
উচ্চতা পরিচিত না
মিটার উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি
ওজন ৫০ কেজি
শারীরিক পরিমাপ ৩৪-২৪-৩৪ ইঞ্চ
বুকের আকার ৩৪ ইঞ্চ
ব্রা সাইজ ৩৪ বি
কোমরের মাপ ২৪ ইঞ্চ
বাইসেপ সাইজ ৩৪ ইঞ্চ
চোখের রঙ কালো
চুলের রঙ কালো
জুতার মাপ 8 (মার্কিন)
জামার মাপ ৪ (মার্কিন)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
প্রেমিক শাকিব খান
স্বামী পরিচিত না
পুত্র পরিচিত না
কন্যা পরিচিত না
শিক্ষাগত যোগ্যতা এম.বি.এ
বিদ্যালয় পরিচিত না
কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রিয় রঙ পরিচিত না
প্রিয় অভিনেতা পরিচিত না
প্রিয় অভিনেত্রী পরিচিত না
পছন্দের খাবার ঝালফ্রাই ও পোলাও
শখ পরিচিত না
প্রিয় খেলাধুলা পরিচিত না
প্রিয় ফুটবলার পরিচিত না
প্রিয় গন্তব্য পরিচিত না

 

শবনম বুবলি চলচ্চিত্রের তালিকা
বছর চলচ্চিত্র ভূমিকা সহ-শিল্পী পরিচালক
২০১৬
বসগিরি বুবলি
শাকিব খান
শামীম আহমেদ রনি
শুটার রাজু চৌধুরী
২০১৭
রংবাজ বুবলি শামীম আহমেদ রনি ও আবদুল মান্নান
অহংকার মায়া শাহাদাত হোসেন লিটন
২০১৮
চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া রানী উত্তম আকাশ
সুপার হিরো সীমা আশিকুর রহমান
ক্যাপ্টেন খান রিয়া ওয়াজেদ আলী সুমন
২০১৯
পাসওয়ার্ড ডা: শবনম মালেক আফসারী
মনের মতো মানুষ পাইলাম না সুলতানা হক “অর্পিতা” জাকির হোসেন রাজু
২০২০ বীর মিস বুবলী কাজী হায়াৎ
২০২১
বিদ্রোহী ঘোষিত হবে শাহীন-সুমন
লিডার:আমি বাংলাদেশ ঘোষিত হবে তপু খান
ক্যাসিনো ঘোষিত হবে নিরব সৈকত নাসির
চোখ ঘোষিত হবে নিরব, জিয়াউল রোশান আসিফ ইকবাল জুয়েল
রিভেঞ্জ সোমা জিয়াউল রোশান মোহাম্মদ ইকবাল

 

শবনম বুবলি পুরস্কার:
পুরস্কার বছর বিভাগ চলচ্চিত্র ফলাফল
মেরিল-প্রথম আলো পুরস্কার ২১ এপ্রিল ২০১৭ শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বসগিরি বিজয়ী
চ্যানেল আই ডিজিটাল মিডিয়া পুরস্কার ২৭ ফেব্রুয়ারি ২০২১ শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা বসগিরি বিজয়ী

 

শবনম বুবলী সংবাদ পাঠিকা থেকে যেভাবে চিত্রনায়িকা

সংবাদ পাঠিকা থেকে বুবলির চিত্রনায়িকা হওয়ার গল্পটা চমকানোর মতোই। কীভাবে ঘটলো? বুবলি বললেন, ‘সংবাদ পাঠিকা হিসেবে কাজ শুরুর পর অনেকে মডেলিং ও নাটকে কাজ করার উৎসাহ দিয়েছেন। অভিনয় করতে আমার মাঝে মধ্যে ইচ্ছে থাকলেও পরিবার থেকে তেমন কোনো সমর্থন পাচ্ছিলাম না। ’

শাকিব খান তখন নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের ছবির (প্রিয়া রে) জন্য নতুন নায়িকার খুঁজছিলেন। তার পছন্দ হয় বুবলিকে। তিনি ফোন করে অভিনয়ের প্রস্তাব দেন। বুবলি তাকে জানান, পরিবার অনুমতি দেবে না। আর পরিবারের বাইরে গিয়ে তার পক্ষে কোনো কাজ করা সম্ভব নয়। শাকিব তাকে ভাবার সময় দেন। কিছুদিন পরে পরিচালক শামীম আহাম্মেদ রনি ফোন দিয়ে জানান, বুবলিকে তারা ‘বসগিরি’র জন্য নির্বাচন করে ফেলেছেন।

একটার পর এক ছবির প্রস্তাব পেলেও পরিবারের সম্মতি মিলছিলো না বুবলির। তারা দুই বোন শোবিজে কাজ করার পরও এটা হতবাক করার মতো ব্যাপার। বুবলি হাসতে হাসতে বললেন, ‘মা-বাবার মনে হতো মিডিয়া আর চলচ্চিত্রে কাজের মধ্যে পার্থক্য আছে। তারা ভাবতেন, টিভি অথবা অন্য মিডিয়ার মতো চলচ্চিত্রের পরিবেশ কাজের উপযুক্ত নয়। এ কারণে তারা আমাকে চলচ্চিত্রে কাজ করতে না দেওয়ার সিদ্ধান্তে অনড় ছিলেন। পরিচালক সস্ত্রীক বুবলিদের বাসায় গিয়ে তার মা-বাবাকে বোঝালেন। এই বলে আশ্বাস দেন, তাদের যদি কাজ বা পরিবেশ ভালো না লাগে তাহলে তারা আমাকে ফিরিয়ে আনতে পারেন। ’

আর বাঁধা রইলো না। চলচ্চিত্রে অভিষেক হলো বুবলির। তবে অভিজ্ঞতাটা পুরোপুরি আনন্দের ছিলো না তার জন্য। বুবলী একটু অভিমানের স্বরে বললেন, ‘বসগিরির শুটিং শুরু হয়েছে নায়িকা ছাড়াই। সংবাদমাধ্যমে পড়ছিলাম শাকিব খানের পরবর্তী নায়িকা কে হবে? ব্যাপারটা নিয়ে যতোটা আনন্দিত ছিলাম, তার চেয়ে বেশি বিরক্ত লেগেছে। কেবলই মনে হচ্ছিলো, কেনো যে প্রস্তাবটা এলো? কেনো মা-বাবা রাজি হচ্ছেন না। অবশেষে পরিবারের সবার কাছ থেকে সম্মতি পাওয়ায় স্বস্তি এলো।

 

 

শবনম বুবলি সামাজিক মাধ্যম
ইনস্টাগ্রাম Instagram.com/
ফেসবুক facebook.com/
টুইটার Twitter.com/
উইকিপিডিয়া Wikipedia.org/

 

 

শেষ কথা

শবনম বুবলি ঢালিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন প্রতিভাবান এবং উদ্যমী চলচ্চিত্র অভিনেত্রী। তিনি সাফল্য অর্জন করেন এবং অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠেন। তিনি এখন কয়েকটি চলচ্চিত্রে কাজ কাজ করছেন।

Related posts

প্রবীর মিত্র জীবনী, উচ্চতা, বয়স, ফটো, ফ্যামিলি, দাম্পত্য সঙ্গী, সিনেমা এবং সম্পূর্ণ প্রোফাইল

News Desk

সৈয়দ আবদুস সামাদ : ভারত উপমহাদেশের ফুটবল যাদুকর

News Desk

মার্টিন লুথার কিং: একজন কিংবদন্তির গল্প

News Desk

Leave a Comment