Image default
বাংলাদেশ

১৪ দিনের মধ্যেই আত্মসমর্পণ করতে হবে ‘কিশোর গ্যাং লিডার’ টিনুকে

চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকার কথিত যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে ১৪ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২৩ মে) টিনুর জামিন বাতিল করেছে হাইকোর্টের আপিল বিভাগ। গত ২২ এপ্রিল রাস্ট্রপক্ষ টিনুর জামিন বাতিল চেয়ে হাইকোর্টের আপিল বিভাগে পিটিশন দায়ের করেন। শুনানি শেষে রোববার (২৩ মে) টিনুর জামিন বাতিল করেছে হাইকোর্টের আপিল বিভাগ। আদেশে বলা হয়, আসামী নূর মোস্তফা টিনুকে বিচারিক আদালতে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে হবে।

২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর চট্টগ্রামে শুদ্ধি অভিযানে র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক হয়েছিল কুখ্যাত গ্যাং লিডার নূর মোস্তফা টিনু। চকবাজার কাপাসগোলা এলাকা থেকে একটি বিদেশি পিস্তলসহ আটক করে র‍্যাব-৭। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী বাসায় তল্লাশি চালিয়ে একটি শটগান ও ৬৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। র‍্যাব বাদি হয়ে পাঁচলাইশ থানায় অস্ত্র আইনে নূর মোস্তফা টিনু ও তার সহযোগী জসিম উদ্দিনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলার তদন্ত প্রথমে পুলিশ করলেও পরবর্তীতে আদালতের নির্দেশে এ তদন্ত ভার যায় র‍্যাবের হাতে। দীর্ঘদিন কারাগারে থাকার পর চলতি বছরের ২৩ জানুয়ারী অস্থায়ী জামিনে মুক্তি পায় টিনু।

উল্লেখ্য, নূর মোস্তফা টিনুর বিরুদ্ধে নগরীর চকবাজার ও পাঁচলাইশ থানা এলাকায় বেপরোয়া কিশোর গ্যাং নিয়ন্ত্রণ ও সন্ত্রাসী কার্যকলাপে জড়িত থাকার বিস্তর অভিযোগ রয়েছে। শুদ্ধি অভিযানে র‍্যাবের হাতে আটকের পর গ্রুপটি কিছুটা নিস্ক্রিয় হলেও পড়লেও হাল ধরেন টিনুর ভাই চকবাজার থানা ছাত্রদল সভাপতি নুরুল আলম শিপু। তার বিরুদ্ধে ছিনতাইসহ একাধিক মামলা বিচারাধীন আছে। ২০১৮ সালে নগর পুলিশের তৈরি করা তালিকায় কিশোর গ্যাং গডফাদার হিসেবে টিনুর নাম রয়েছে প্রথম সারিতে। গত জানুয়ারীতে অস্থায়ী জামিনে আসার পর গ্রুপটি ফের বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করছে স্থানীয়রা।

সূত্র :সিটিজিপ্রতিদিন

Related posts

বাগেরহাটে সমলয় পদ্ধতিতে বোরো আবাদ, কমবে খরচ

News Desk

রংপুরে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৪৫

News Desk

চাঁদ দেখা যায়নি, ঈদ শুক্রবার

News Desk

Leave a Comment