Image default
বাংলাদেশ

১০ দিনে করোনায় আক্রান্ত ৬১৩ পুলিশ সদস্য

দেশজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব আবারও বেড়েই চলছে। একদিকে যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা তেমনি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দেশব্যাপী সংক্রমণ বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে করোনার সম্মুখসারির যোদ্ধা পুলিশ বাহিনীর সদস্যদের আক্রান্তের সংখ্যাও।

পুলিশ সদর দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ১০ দিনে ৬১৩ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সে হিসাবে, গড়ে প্রতিদিন ৬১.৩ জন করে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত বিভিন্ন ইউনিট মিলিয়ে ৯৮ জন পুলিশ সদস্য করোনায় মৃত্যুবরণ করেছেন। রোববার (৪ জুলাই) পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য জানা যায়।

জানা গেছে, গত বছর থেকে শুরু হওয়া করোনার মহামারিতে এখন পর্যন্ত ২২ হাজার ৩০৮ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ২১ হাজার ১৯০ জন। এছাড়া বর্তমানে ১ হাজার ২০ জন্য করোনা আক্রান্ত পুলিশ সদস্য বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অন্যদিকে এ মহামারিতে এখন পর্যন্ত ৯৮ জন পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন।

এদিকে, গত ২৪ জুন পুলিশ সদর দফতরের এক তথ্য অনুযায়ী, গত মে মাসে সারাদেশে ২৩১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছিলেন। কিন্তু জুন মাসের ২৪ তারিখ পর্যন্ত এই সংখ্যা তিনগুণ বেড়ে গিয়ে দাঁড়ায় ৭০৫ জনে। পরে ২৪ জুন থেকে ৩ জুলাই মাত্র এই ১০ দিনে পুলিশের বিভিন্ন ইউনিটের ৬১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া গত ১০ দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৪ জন পুলিশ সদস্য।

Related posts

হাসপাতাল বানাতে চান প্রেমের টানে বাংলাদেশে আসা যুক্তরাষ্ট্রের ইঞ্জিনিয়ার

News Desk

লকডাউনের প্রথম দিনে রাস্তায়-রাস্তায় চেকপোস্ট

News Desk

বাস-আলমসাধু সংঘর্ষে প্রাণ গেলো ২ জনের

News Desk

Leave a Comment