Image default
বাংলাদেশ

সিলেটে এক করোনা রোগীর মৃত্যু,শনাক্ত ৮৩

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪১৭ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৮৩ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৬১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

শনিবার (৫ জুন) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮৩ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৮৪ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৫ হাজার ১৫৫ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৩২ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৫১৭ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৫৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৮৩ জন করোনা আক্রান্ত রোগীর ৬৫ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের হবিগঞ্জ জেলায় ৩ জন ও মৌলভীবাজার জেলায় ৭ জন রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮ জন রোগীর শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের ৬০ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২১ হাজার ৫৭৮ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ৪৩১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৩৪ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৭২ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৩৪১ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন একজন রোগী। যিনি সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৪১৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৩৩৯ জন, সুনামগঞ্জে ৩০ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ৩০ জন।

এদিকে সিলেটের চার জেলা মিলে ২৫৮ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ২২১ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ২ জন হবিগঞ্জে ১০ জন ও মৌলভীবাজারে ২৫ জন চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৪৮ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের সকলেই সিলেট জেলায় রাখা হয়েছে।

Related posts

জোর দিয়ে বলছি, বেকারভাতা চালু করতে হবে

News Desk

বান্দরবানের পাহাড়ে ৩০ হাজার বসতি, ধসের শঙ্কা

News Desk

কাপ্তাইয়ে পর পর আগুনে পুড়লো দুটি গাড়ি

News Desk

Leave a Comment