Image default
বাংলাদেশ

সাবেক এমপির স্ত্রীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এম এ মুনিম চৌধুরী বাবুর স্ত্রী তানিয়া আক্তারের বিরুদ্ধে প্রতারণা করে টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নেওয়ার অভিযোগে মামলা করা হয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমুর সরকারের আদালতে তার ননদ দাবি করা সুফিয়া বেগম নামে এক নারী বাদী হয়ে মামলাটি করেন। মামলার আদেশে আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন— তানিয়া আক্তার (২৫), তার বাবা কনা মিয়া (৫০), জিতু মিয়া (৪৫), এনামুল হক (২৭), নুরুল হক (২০) ও মায়া বেগম (৪২)।

মামলার এজাহারে দাবি করা হয়, ২০১৯ সালের ডিসেম্বরে কনা মিয়া বাদীর চাচাতো ভাইয়ের মাধ্যমে তানিয়া আক্তারকে সুফিয়া বেগমের দুবাই প্রবাসী ভাই মহসিন আহমেদের সঙ্গে বিয়ের প্রস্তাব দেন। এরপর তিন লাখ টাকার কাবিন, চার ভরি সোনা ও বিয়ের দামি শাড়িসহ অন্যান্য জিনিসপত্র দেওয়ার শর্তে বিয়ের কথাবার্তা সম্পন্ন হয়। একপর্যায়ে মোবাইল ফোনের মাধ্যমে তাদের বিয়ে সম্পন্ন হয়। এরপর থেকে মহসিন প্রবাস থেকে স্ত্রীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। এমনকি বিভিন্ন মাধ্যমে বিদেশ থেকে তানিয়ার কাছে নগদ অর্থসহ স্বর্ণালংকার বাবদ আট লাখ ৩০ হাজার টাকা দেন। তানিয়ার পরিবার ভাই নুরুল হককে গাড়ি কিনে দেওয়ার জন্য মহসিনের কাছে দুই লাখ টাকা চাইলে চলতি বছরের মাঝামাঝি সময় প্রবাস থেকে এসে টাকা দেবেন ও বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন বলে আশ্বাস দেন।

গত ১৬ মে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পারেন— তানিয়া অন্যত্র বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। এ বিষয়ে বাদী তানিয়ার পরিবারের সঙ্গে কথা বলতে গেলে টাকা ও সোনা নেওয়ার কথা অস্বীকার করে বাড়ি থেকে তাড়িয়ে দেন।

বাদী সুফিয়া দাবি করেন, ‘আমার প্রবাসী ভাইয়ের সঙ্গে ইসলামি শরিয়ত মোতাবেক বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পরও তানিয়া প্রতারণা করে আর্থিক ক্ষতিসাধন করে অন্যত্র বিয়ে করেছে। আমি নিরুপায় হয়ে জড়িতদের বিরুদ্ধে আদালতে মামলা করেছি। আদালত মামলা তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। আশা করছি, আদালতে আমরা ন্যায় বিচার পাবো।’

এ বিষয়ে তানিয়া আক্তারের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার স্বামী এম এ মুনিম চৌধুরী বাবু জানান, মামলার ঘটনায় তানিয়া কোনও মন্তব্য করতে রাজি নন।

উল্লেখ্য, গত ১৫ মে হবিগঞ্জ-১ আসনের সাবেক এমপি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নবীগঞ্জের কুর্শি গ্রামের বাসিন্দা এম এ মুনিম চৌধুরী বাবুর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের কনা মিয়ার মেয়ে তানিয়া আক্তার।

Source link

Related posts

‘আজ প্রধানমন্ত্রীর জন্মদিন আবার ঈদে মিলাদুন্নবী, এটি আল্লাহর একটি রহমত’

News Desk

পদ্মা সেতুর টোলপ্লাজায় ২ কিলোমিটার যানজট

News Desk

প্রধানমন্ত্রীর জন্মদিনে দায়সারা কেক, ফেসবুকে সমালোচিত ডিসি

News Desk

Leave a Comment