Image default
বাংলাদেশ

সম্পত্তি দখলের জন্য ৪শ’গাছ কেটে সাফ

মৃত ভাইয়ের সম্পত্তি দখলের জন্য আঙিনা ও বসতভিটা থেকে প্রায় ৪শ’নানা ধরনের গাছ কেটে নিয়েছেন বড়ভাই সাবেক ওসি স ম আসাব হোসেন। ঘটনাটি নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার কলাবাড়িয়া গ্রামে আজ ঘটেছে। ভাইয়ের একমাত্র ছেলে তানভীর হোসেন প্রবাসে, মেয়েরা ঢাকায় থাকার সুযোগে গাছ কেটে তা নিজ ইচ্ছামতো বিক্রি করছেন। প্রায় ১৪ লাখ টাকার গাছ কাটার অভিযোগ করেছেন তানভীর হোসেন। ভাইয়ের স্ত্রী হাসিনা কবির, ভাতিজার শ্বশুর এমনকী স্থানীয় কোনো লোক ভয়ে প্রতিবাদ করতে পারেন না, সাবেক ওসির ভয়ে থানায়ও অভিযোগ করার সামর্থ নাই পরিবারের।

সরেজমিন দেখা গেছে, দুই ভাইয়ের পৈত্রিক ভিটায় প্রায় দুই একর জমির চারিদিকে কেবলই কাটা গাছ পড়ে আছে। রেইনট্রির একটি বাগান তছনছ অবস্থায়পড়ে আছে, ৩/৪ বছরের ছোটখাট গাছ কেটে সাফ করা হয়েছে। স্থানীয় ব্যাপারীরা বেশিরভাগ গাছই নিয়ে গেছে। কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যানের বাড়ির কাছে রাস্তার পাশে সারি সারি গাছ পড়ে রয়েছে। এসময় সাংবাদিকেরা ছবি তুলছে দেখে তেড়ে আসেন সাবেক ওসি পরিচয়ধারী আসাব হোসেন। সাংবাদিকদের সাথে হুমকির সুরে কথা শুরু করেন। এসময় আশপাশের লোকজন এলেই তাদের গালিগালাজ করতে থাকেন। একে একে স্থানীয়রা চলে যায়। তানভীরের শ্বশুর সৌখিন মুন্সিকে সামনে পেলে পাড়ায়ে মেরে ফেলবেন বলে সাংবাদিকদের ভয় দিতে থাকেন।

সৌখিন মুন্সি বলেন, আমরা বাধা দিতে গেলে ওসি আসাব হোসেন মারতে আসে, আমার জামাই হয়তো এই ঘটনার জন্য মেয়েকে ছেড়েও দিতে পারে। আপনারা আমার জামাইয়ের এই সম্পত্তিটুকু রক্ষা করে দিন। মৃত কবির হোসেনের বড়ছেলে তানভীর ফোনে বলেন, আমার বাবার লাগানো ১৪ লাখ টাকার গাছ কেটে নিয়েছে কাকা। বাপচাচারা দুই ভাই; আমার কাকা ছিল ওসি। তিনি যখন চাকরিতে ছিলেন তখন আমার বাবা এসব গাছ লাগান বাড়িতে। বাবা গত বছরের এইসময়ে মারা যান। মারা যাওয়ার আগে বাবা আমাকে বাবার ভাগের সম্পত্তি লিখে দেন।

গাছ কেটে দখলকারী সাবেক ওসি স ম আসাব হোসেন বলেন, এই বাড়ির জমি নিয়ে মামলা হয়; পরে তারা তুলে নিয়েছে। এখন সাংবাদিক কি করবে। আপনাদের কে পাঠিয়েছে? আমার ভাই বাড়ির অনেক গাছ কেটেছে, আমি যা কেটেছি তা ঠিক করেছি। দরকার হলে আবার গাছ লাগাব। কলাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহামুদুল হাসান কয়েস জানান, সাবেক ওসি স ম আসাব হোসেন তার ছোটভাই কবীর হোসেনকে নিজ ক্ষমতা প্রয়োগ করে মিথ্যা অস্ত্র মামলায় ফাঁসিয়েছিলেন, এটা আমি জানি। মূলত ছোট ভাইয়ের সম্পত্তি দখলের জন্য তার ভিটা থেকে গাছ কেটে নিয়েছেন তিনি। আসাব সাহেব সবসময়ই নিজের ক্ষমতা প্রয়োগ করেন।

নিজের ভিটায় স্বামীর লাগানো ৪শ’গাছ জোরপূর্বক কেটে নেবার ব্যাপারে ভাসুর সাবেক ওসি আসাব হোসেনের বিরুদ্ধে ৩১ মে নড়াগাতি থানায় এজাহার দায়ের করেন হাসিনা কবীর। যদিও এই অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করেনি নড়াগাতি পুলিশ। অভিযোগ গ্রহণ না করা বিষয়ে নড়াগাতি থানার ওসি রোকসানা খানম বলেন, কাটা গাছগুলো আমরা বিক্রি না করার জন্য বলেছি। সেগুলো পুলিশের নজরে রয়েছে। এছাড়া জমিজমা সংক্রান্ত বিরোধ বিধায় সমঝোতার কথা বলা হয়েছে। সাবেক পুলিশ বলে মামলা নেননি এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, আইন তো সবার জন্য সমান,পুলিশের জন্য আলাদা কোনো আইন নাই।

সূত্র : সুবর্ণ ভূমি

Related posts

মুক্তিযুদ্ধে পাকিস্তানি গণহত্যাকে স্বীকৃতির প্রস্তাব মার্কিন প্রতিনিধি পরিষদে

News Desk

১৫ বছর পর নারায়ণগঞ্জে আসছেন প্রধানমন্ত্রী, ব্যাপক প্রস্তুতি

News Desk

বাস-মোটরসাইকেল-ভ্যান সংঘর্ষে প্রাণ গেলো ২ জনের

News Desk

Leave a Comment