Image default
বাংলাদেশ

শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ 

ঈদকে সামনে রেখে দেশের দক্ষিণাঞ্চলের প্রবেশপথ হিসেবে খ্যাত মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ বাড়ছে। বৃহস্পতিবার সকাল থেকেই ঘাটে যানবাহন ও যাত্রীদের চাপ বাড়তে থাকে।

এদিকে ঈদের আগে আজকে শেষ কর্মদিবস। এ কারণে দুর্ভোগ এড়াতে অনেকে আগেভাগেই নাড়ির টানে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনে বাড়ির পথে যাত্রা শুরু করেছেন।

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন ও যাত্রীর চাপ আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া লঞ্চ ও স্পিডবোটেও যাত্রীদের ভিড় দেখা গেছে।  

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট পরিচালক (বাণিজ্য) আশিকুজ্জামান জানান, শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে নয়টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। সকাল থেকে ফেরিতে পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় দুই শতাধিক যানবাহন। তবে ফেরির তুলনায় লঞ্চে ও স্পিডবোটে যাত্রীরা পারাপার হচ্ছেন বেশি।

বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের পরিবহন পরিদর্শক মো. সোলেমান জানান, এই নৌপথে ১৫৩টি স্পিডবোট ও ৮৩টি লঞ্চ চলাচল করছে। ফেরির সংখ্যা কম থাকায় লঞ্চেই বেশি সংখ্যক যাত্রী পার হচ্ছেন। স্পিডবোট চলাচল করছে সকাল ৬টা থেকে বিকাল ৬টা পর্যন্ত এবং লঞ্চ চলাচল করবে রাত ১০টা পর্যন্ত।

Source link

Related posts

যমুনার চর ও নিম্নাঞ্চল প্লাবিত

News Desk

হাসপাতালের অধিকাংশ যন্ত্রপাতি বিকল, ৭ বছর ধরে তালাবদ্ধ হৃদরোগ বিভাগ

News Desk

‘কেঁচো খুঁড়তে গিয়ে সাপ’ পেলো পুলিশ

News Desk

Leave a Comment