Image default
বাংলাদেশ

শসার কেজি ১০ টাকা 

সরবরাহ বাড়ায় মাত্র একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে শসার দাম কেজি প্রতি ২০ টাকা করে কমেছে। একদিন আগেও প্রতি কেজি শসা ৩০ টাকা কেজি দরে বিক্রি হলেও বর্তমানে তা ১০ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে অন্য সবজিরও দাম কমেছে।  

বুধবার (২০ এপ্রিল) সরেজমিন হিলি বাজার ঘুরে দেখা গেছে, বাজারে প্রতিটি সবজির দোকানেই পর্যাপ্ত পরিমানে শসার সরবরাহ রয়েছে। কিন্তু শসা কেনার মানুষ নেই। অনেক দোকানি জোর করে ক্রেতাদের শসা গছিয়ে দিচ্ছেন। শসা ছাড়াও কমেছে বেগুনের দাম। কেজিতে ১০ টাকা করে কমে এখন ৫০ কেজি দরে বেগুন বিক্রি হচ্ছে। একইভাবে ২০ টাকা করে কমে ঢেঁড়স ও করলা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া অন্যসব সবজির দাম আগের মতোই রয়েছে।

হিলি বাজারে সবজি কিনতে আসা সেলিম হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, কয়েকদিন ধরেই শসা ৩০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। তবে এখন তা ১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অন্যান্য সবজি কেনার সঙ্গে সঙ্গে দোকানিরা এক রকম জোর করে শসা দিয়ে দিচ্ছেন। ঢেঁড়স ও বেগুনের দাম আগের তুলনায় কিছুটা কমছে। 

 হিলি বাজারের সবজি বিক্রেতা বিপ্লব শেখ বাংলা ট্রিবিউনকে বলেন, রমজানে শসার ভালো চাহিদা থাকে। বেশ কয়েকদিন ধরেই ৩০ টাকা দরে শসা বিক্রি হয়েছে। কিন্তু গতকাল থেকে বাজারে সরবরাহ বাড়ায় এখন ১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মূলত আশপাশের অঞ্চলের সব শসা একই সময়ে বাজারে আসতে শুরু করায় চাহিদার তুলনায় সরবরাহ বেড়েছে। এতে কমেছে দাম। 

Source link

Related posts

এসআইয়ের লাশ উদ্ধারের ঘটনায় মামলা, শনাক্ত হয়নি ঘাতক গাড়ি

News Desk

নড়াইলে পুনর্বাসিত ভিক্ষুকদের মাঝে ২ লাখ টাকার অনুদান বিতরণ

News Desk

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০, মৃত্যু ১

News Desk

Leave a Comment