Image default
বাংলাদেশ

রামেকে করোনায় মারা গেলেন ৯ জন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় একজন এবং বাকি ৯ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। রোববার (২০ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার (১৯ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (২০ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেকের বিভিন্ন ওয়ার্ডে ১০ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর সাতজন ও চাঁপাইনবাবগঞ্জের দুজন ও নওগাঁর একজন ছিলেন। করোনায় মৃত একজন ব্যক্তির বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে রাজশাহীর সাতজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন ও নওগাঁর একজন মারা গেছেন। মৃতদের স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছে ৫৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন। এছাড়া রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৬৬ জন। এছাড়া সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২১১ জন ভর্তি রয়েছেন রামেকে। এদিকে গত ২৪ ঘণ্টায় রামেকে ৩০৯টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৭৭ জন, যা আগের চেয়ে ১২ জন বেশি।

করোনা পরীক্ষার বিষয়ে উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৬৪টি নমুনা পরীক্ষায় ২৩৫ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৬ দশমিক ৯৯ শতাংশ।

Related posts

বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেলো ২ জনের

News Desk

আরশি নগর ফিউচার পার্কে ,চলছে অসামাজিক কাজ

News Desk

অবশেষে বিমানবন্দর সড়কে যান চলাচল স্বাভাবিক

News Desk

Leave a Comment