Image default
বাংলাদেশ

রাজৈরে বিরল প্রজাতির তক্ষকসহ দুইজন গ্রেফতার

শনিবার (২২ মে) দুপুরে জেলার রাজৈর উপজেলার নয়াকান্দি এলাকায় অভিযান চালিয়ে নূর আলম মোল্লা(৪৯) ও তার ছেলে বাবু মোল্লা(২০)কে গ্রেফতার করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিরল প্রজাতির একটি তক্ষক উদ্ধার করা হয়।

পরে রাত ৯ টার দিকে কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ গন মাধ্যমকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প কর্তৃক জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ ও নিবার্হী ম্যাজিস্ট্রেট জনাব রেজওয়ানা কবির, সহকারী কমিশনার (ভুমি), রাজৈর, মাদারীপুর এর নেতৃত্বে মাদারীপুর র‌্যাবের একটি দল জেলার রাজৈর উপজেলার নয়াকান্দি গ্রামে নূর আলম এর বসতবাড়িতে অভিযান চালায়। এ সময় তক্ষক পাচারের সাথে জড়িত জেলার রাজৈর উপজেলার নয়াকান্দি গ্রামের মৃত মজিদ মোল্লার ছেলে নূর আলম মোল্লা এবং তার ছেলে বাবু মোল্লাকে একটি তক্ষকসহ গ্রেফতার করে র‌্যাব। পরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাস করে কারাদন্ড দেয়া হয়।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার কোম্পানি অধিনায়ক জমির উদ্দিন আহমেদ জানান, ‘আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়েছে। উদ্ধারকৃত বন্যপ্রাণী তক্ষকটি মাদারীপুর জেলার রাজৈর এর বন বিভাগেরর মাধ্যমে রাজৈর বনে অবমুক্ত করা হয় এবং আটককৃত আসামীদেরকে মাদারীপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।’

Related posts

কাজীরহাট বন্দর ব্রিজের দু’প্রান্তে মরণফাঁদ,

News Desk

চুয়াডাঙ্গা করোনায় মারা গেলেন আরও ৬ জন

News Desk

আগামীকাল ‘রেজিস্ট্রেশন ছাড়াই’ টিকা পাবে পাবেন পোশাক শ্রমিকেরা

News Desk

Leave a Comment