Image default
বাংলাদেশ

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মারা গেছেন মোট ২১ জন। এর মধ্যে সংক্রমণে মারা গেছেন ১০ জন ও উপসর্গে ১১ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ১০ জন নারী ছিলেন। মৃতদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে। তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৪ জন, পাবনার ৫ জন ও ঝিনাইদহের ১ জন।

পরিচালক জানান, করোনা ইউনিটে মৃত ২১ জনের মধ্যে রাজশাহীর ৩ জন, নওগাঁর ২ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন ও ঝিনাইদহের ১ জন করোনা সংক্রমণে মারা গেছেন। অন্যদিকে, রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ১ জন, নওগাঁর ২ জন ও পাবনার ৩ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৮ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯৯ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষাও শনাক্তের বিষয়ে পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ২৪০টি নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ১৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯৮ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৫২ শতাংশ।

 

Related posts

আজ উদ্বোধন হলো এক হাজার শয্যার করোনা হাসপাতাল

News Desk

করোনা সংক্রমণ রোধে চট্টগ্রামে অভিযান, ১৬৭৫০ টাকা অর্থদণ্ড

News Desk

গলাচিপায় ৩৯-তম পল্লী উন্নয়নের বার্ষিক সভা অনুষ্ঠিত

News Desk

Leave a Comment