Image default
বাংলাদেশ

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গ নিয়ে মারা গেছেন সাতজন। বুধবার (৩০ জুন) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মঙ্গলবার (২৯ জুন) সকাল ৮টা থেকে বুধবার (৩০ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১২ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ সাতজন ও নারী পাঁচজন রয়েছেন। মৃতদের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে।

রামেক পরিচালক বলেন, ‘২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের একজন ও নওগাঁর একজন ছিলেন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নওগাঁর একজন মারা গেছেন। রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নাটোর একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৯৩ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৬৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৩৫৭টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৬০ জন।

করোনা পরীক্ষার বিষয়ে পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৫৫টি নমুনা পরীক্ষায় ২০১ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৪৩টি নমুনায় ২৪৮ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ০৬ শতাংশ।

 

Related posts

বিশ্ব বাবা দিবস আজ

News Desk

সেনাসদস্যকে বেধড়ক লাঠিপেটা, ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

News Desk

প্রস্তুতি শেষ, অপেক্ষা উৎসবের

News Desk

Leave a Comment