Image default
বাংলাদেশ

রাজশাহী মেডিকেলে করোনায় ১২ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সংক্রমণে সাতজন ও উপসর্গে পাঁচজন মারা গেছেন। রোববার (১৫ অগাস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ছয়জন পুরুষ ও ছয়জন নারী। অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে। তাদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর দুইজন ও পাবনার একজন ছিলেন। সংক্রমণ ও উপসর্গে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর চারজন, নাটোরের দুইজন ও পাবনার একজন করোনা সংক্রমণে মারা গেছেন। অন্যদিকে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও নওগাঁর দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮১ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৩৩ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩১৪ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯৪টি নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

দুই ল্যাবে মোট ২৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬০ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১৯ দশমিক ২৪ শতাংশ।

Related posts

বাস-ট্রাক সংঘর্ষে প্রাণ গেলো ২ জনের

News Desk

দুটি গাড়িই অবৈধভাবে চলছিল রাস্তায়

News Desk

গজারিয়ায় ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

News Desk

Leave a Comment