Image default
বাংলাদেশ

বঙ্গবন্ধু সেতুতে মোটরসাইকেল পারাপারের রেকর্ড

বঙ্গবন্ধু সেতু দিয়ে এ যাবতকালের স‌র্বোচ্চ সংখ্যক মোটরসাইকেল পারাপারের রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেতুর পূর্ব ও প‌শ্চিমপাড়া টোলপ্লাজা দি‌য়ে প্রায় আট হাজার মোটরসাই‌কেল পারাপার হ‌য়ে‌ছে। শনিবার (৩০ এপ্রিল) বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঈদ‌কে কেন্দ্র ক‌রে গণপ‌রিবহ‌নের পাশাপাশি মোটরসাইকেল‌যো‌গে গন্তব্যে ফিরছেন মানুষ। প্রতিটি মোটরসাইকেলে দুই থেকে তিন জন করে রয়েছেন। অনেকে মোটরসাইকেলে স্ত্রী-শিশু সন্তানকে নিয়েও বাড়ি ফিরছেন। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দি‌য়ে সাত হাজার ৯৫৯টি মোটরসাই‌কেল পার হ‌য়ে‌ছে।

এ ছাড়া মালবাহী ও গণপ‌রিবহনসহ ৪২ হাজার ১৯৯‌টি যানবাহন সেতু পারাপার হ‌য়ে‌ছে। এতে সেতু‌তে টোল আদায় হ‌য়ে‌ছে তিন কো‌টি ১৮ লাখ আট হাজার টাকা।

সংশ্লিষ্টরা জানান, ঈদে মহাসড়কে যানজট নিরসন ও নির‌বি‌চ্ছিন্নভা‌বে সেতু‌তে টোল আদা‌য়ের জন্য ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গ ও দ‌ক্ষিণবঙ্গগামী মোটরসাইকেলগু‌লো বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর থেকে সেতুর স্টক ইয়ার্ডের সড়‌কে ঘুরিয়ে দিচ্ছে। ‌মোটরসাইকেলগু‌লো স্টক ইয়ার্ডের সড়ক দি‌য়ে গি‌য়ে সেতুর টোলপ্লাজার দ‌ক্ষিণপা‌শে অস্থায়ী দুইটি টোলবুথ স্থাপন করা হ‌য়েছে। সেখানে টোল দিয়ে পার হচ্ছেন মোটরসাইকেল আরোহীরা। 

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ‘সড়কে যানবাহনের চাপ রয়েছে। তবে কোথাও যানজটের সৃষ্টি হয়নি। এ কারণে ঈদযাত্রায় মানুষ স্বস্তিতে গন্তব্যে পৌঁছাতে পারছেন।’

Source link

Related posts

গৃহকর্মীকে মারপিট করে ‘মৃত’ভেবে ছুড়ে ফেলে দেয়

News Desk

করোনা মোকাবিলায় সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

News Desk

মুনিয়ার আত্মহত্যা : বসুন্ধরা গ্রুপের এমডিকে অব্যাহতি দিয়ে পুলিশের প্রতিবেদন

News Desk

Leave a Comment