Image default
বাংলাদেশ

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন

ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের উপর ইসরায়েলদের বর্বরোচিত হামলার প্রতিবাদে সিলেটে ব্যাপক বিক্ষোভ হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর বিভিন্ন ইসলামী, সামাজিক ও মানবাধিকার সংগঠনের উদ্যোগে নগরীর নানা স্থানে মিছিল-সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পৃথক সমাবেশ থেকে বক্তারা, ফিলিস্তিনের নিরীহ মুসলমান ও আল-আকসা মসজিদে মুসল্লীদের উপর ইসরায়েলদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান। বক্তারা বলেন- ফিলিস্তিনে যখন নিরীহ মুসলমান নিধন চলছে তখন বিশ্ব মোড়লরা নিরব। জাতিসংঘও মুসলমান রক্ষায় কোন ভূমিকা রাখছে না। এ অবস্থায় বিশ্ব মুসলিম এক হওয়ার বিকল্প নেই।

বক্তারা বলেন, ফিলিস্তিনিদের উপর ইসরায়েলদের হামলা চিরতরে বন্ধ করতে হবে। এজন্য দ্রুত ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণা করতে হবে। আল-আকসা থেকে ইসরায়েলের সবধরণের হস্তক্ষেপ বন্ধ করতে হবে। পবিত্র মসজিদটিতে যাতে মুসলমানরা নির্বিঘ্নে ইবাদত বন্দেগি করতে পারেন সেটি নিশ্চিত করতে হবে।

জুমার নামাজের পর নগরীর সিটি পয়েন্টে (কামরান চত্বরে) আঞ্জুমানে আল ইসলাহ বিক্ষোভ সমাবেশ করে। এর আগে একই স্থানে সমাবেশ করে কালিঘাট যুব উন্নয়ন পরিষদ।

কোর্ট পয়েন্টে মহানগর ইমাম সমিতির ব্যানারে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে খেলাফত মজলিশসহ বিভিন্ন ইসলামী সংগঠন ও নগরীর বিভিন্ন মসজিদের মুসল্লীরা মিছিল নিয়ে শরিক হন। সমাবেশ শেষে সম্মিলিত মিছিল বের করা হয়।

এছাড়া নগরীর পাঠানটুলায় বৃহত্তর পাঠানটুলা তৌহিদা জনতা এবং কুমারগাঁও বাস টার্মিনাল এলাকায় আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

সৌজন্যে : সিলেটভিউ২৪ডটকম

Related posts

চার হাজার আসামির এলাকায় ‘শান্তির সুবাতাস’

News Desk

‘‌‌গত ১০ বছর যশোরের মানুষের জন্য কাজ করেছি, সংসদে দাবি-দাওয়া তুলে ধরেছি’

News Desk

নিজেই ভাঙছিলেন পিলার, মাথায় পড়ে মৃত্যু

News Desk

Leave a Comment