Image default
বাংলাদেশ

পণ্য পরিবহনে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলবে রাতে

পণ্য পরিবহনের জন্য রাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। বুধবার গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লকডাউনের কারণে ব্যস্ততম এই নৌরুটে সব ধরণের নৌযান চলাচল বন্ধ রয়েছে। তবে পণ্য পরিবহণের জন্য রাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। রাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও সেখানে কঠোর নজরদারী থাকবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের এজিএম মো. ফিরোজ শেখ বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরিবহরে ১৭টি ফেরি রয়েছে। প্রশাসন লকডাইনের কারণে ফেরি চলাচল বন্ধ রেখেছে। তবে অ্যাম্বুলেন্স ও মরদেহ পারাপারের জন্য মাঝে মাঝে দুইটি ফেরি চলাচল করছে। রাতে দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে সহস্রাধিক পণ্যবাহী ট্রাক পচনশীল দ্রব্য নিয়ে ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে পৌছায়। সেই দিন বিবেচনা প্রশাসন ফেরি চলাচলের সিদ্ধান্ত নিয়েছেন।
তবে ট্রাক চালকেরা জানিয়েছেন, পচনশীল পণ্য সাধারণ রাতে পরিবহন করা হয়। দক্ষিণ পশ্চিমাঞ্চল থেকে পণ্য পৌঁছে দিয়ে রাতেই যেন তারা গন্তব্য স্থানে ফিরে আসতে পারেন সেই দিক বিবেচনা করে ১৭টি ফেরি চালু রাখার দাবি করেন ট্রাক চালকেরা।

Related posts

রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘের স্পষ্ট রোডম্যাপ চাইল বাংলাদেশ

News Desk

সরকারের চলতি মেয়াদেই যশোরে হবে ৫০০ শয্যার হাসপাতাল: কাজী নাবিল

News Desk

নদীতে অপরিকল্পিত ড্রেজিং করতে দেওয়া হবে না: নৌ প্রতিমন্ত্রী

News Desk

Leave a Comment