Image default
বাংলাদেশ

পটিয়ায় লবন মিলে ভয়াবহ অগ্নিকান্ড,ক্ষতি ২ কোটি টাকা

পটিয়া পৌর সদরের ইন্দ্রপুল এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকেলে সাড়ে ৫টার সময় ফাঁহাদ সল্ড ইন্ডাষ্ট্রিতে বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও স্থানিয়রা প্রায় ২ ঘন্টা চেষ্টা করে সন্ধা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে পটিয়া পৌর সদরের ইন্দ্রপুল এলাকায় ফাঁহাদ সল্ড ইন্ডাষ্ট্রিতে থাকা ৭ হাজার কার্টুন প্যাকেট লবন, ৪ হাজার ৫’শ বস্তা ক্রাস লবন, ক্রুড লবন ৭ হাজার বস্তা আগুনে পুড়ে ছাঁই হয়ে যায়। পটিয়া, আনোয়ারা, বোয়ালখালী, লামার বাজারসহ মোট ৪টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফাঁহাদ ইন্ডাষ্ট্রির মালিক মো. নাজিম উদ্দিন জানান,আগুনে লবন মিলটি সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়। আগুন লাগার সাথে সাথে পটিয়া ফায়ার সার্ভিস আসলে ক্ষয়ক্ষতি অনেকটা কমে যেত। এ অগ্নিকান্ডে আমার প্রায় ২ কোটির টাকার ক্ষতি হয়েছে। পটিয়া ফায়ার সার্ভিস এর কর্মকর্তা মনি ত্রিপুরা জানান,বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুন লাগার খবর পেয়ে দ্রæত ছুঁটে যায় ফায়ার সার্ভিসের একটি টিম। এরপর আগুনের উপদ্রব বেড়ে যাওয়ায় আনোয়ারা, বোয়ালখালী, লামার বাজারসহ মোট ৪টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে প্রকাশ করা হবে।

Related posts

প্রকৃতপক্ষে বিএনপি কোনো রাজনৈতিক দল নয় : জয়

News Desk

নাসিরনগরে ৫০ হাজার মানুষ পানিবন্দি

News Desk

১৩ হাজার ৯৮৭ কোটি টাকার সম্পূরক বাজেট পাস

News Desk

Leave a Comment