Image default
বাংলাদেশ

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৫১১ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৩৫৮ জন। মোট শনাক্ত ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ১০৬৪ জন এবং এখন পর্যন্ত ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত সুস্থতার হার ৯২ দশমিক ৪৫ শতাংশ। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৪৯৭টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৩৮৮টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৬০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ এক হাজার ৮৭৪টি।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৩০ শতাংশ। একই সময়ে নমুনা পরীক্ষার হিসাবে রোগী শনাক্তের হার ৯ দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্ত হার ১৩ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্ত ও মৃত্যু হার বাড়তে থাকে।

Related posts

কঠোর লকডাউনে সুফল মেলেনি, সামনে মহাবিপদ!

News Desk

বিপুল ভোট পেয়ে আ.লীগ আবারও সরকার গঠন করবে: ওবায়দুল কাদের

News Desk

পাওয়া গেল বস্তা ভর্তি টাকা নাটোরের বনপাড়াতে

News Desk

Leave a Comment