Image default
বাংলাদেশ

তদন্তের জালে প্রশাসক সুজন, অনিয়ম খুঁজবে চসিকের ৫ সদস্য

প্রশাসক সুজন অনিয়ম করেছে কি-না তদন্ত করবে চসিকের পাঁচ সদস্যের কমিটি ১৮০ দিন মেয়াদকালে সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনের বিরুদ্ধে ওঠা অনিয়ম তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

বৃষ্পতিবার (২০ এপ্রিল) কমিটি অনুমোদন দেন চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী। রোববার (২২ মে) কমিটির বিষয়ে অফিস আদেশ জারি করার কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক। তিনি বলেন, ‘সম্প্রতি সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনের বিরুদ্ধে সিটি করপোরেশনের জায়গা বরাদ্ধসহ অনিয়মের অভিযোগ তদন্তে এ কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দিবেন।’

এ তদন্ত কমিটিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিনকে আহ্বায়ক ও প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলামকে সদস্য সচিব করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন আইন কর্মকর্তা মো. জসীম উদ্দিন, নির্বাহী প্রকৌশলী বিপ্লব কুমার দাশ ও সহকারী ভূমি কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

চসিক সুত্রে জানা যায়, ২০২০ সালের ৬ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেন খোরশেদ আলম সুজন। ১৮০ দিন দায়িত্ব পালন শেষে চলতি বছরের ১ ফেব্রুয়ারি তার মেয়াদ শেষ হয়। ওই সময়ে নগরীর বিভিন্ন এলাকায় প্রায় ১২টি জায়গা ১০ জনকে বরাদ্ধ দেওয়া হয়। বরাদ্ধ দেওয়া জায়গার মোট পরিমাণ ১৭ হাজার ১৮৮ বর্গফুট। নগরীর গুরুত্বপূর্ণ ও বাণিজ্যিক এলাকার এসব জায়গা প্রতি বর্গফুট সর্বনিম্ন এক টাকা ৮০ পয়সা থেকে সর্বোচ্চ পাঁচ হাজার ৮৫০ টাকায় মাসিক ভাড়া ধার্য করা হয়।

একইসঙ্গে জায়গা বরাদ্ধ পাওয়া ১০ জনের মধ্যে ক্ষমতাসীন দলের রাজনীতির সঙ্গে জড়িত ও তাদের পরিবারের সদস্য আছেন ছয়জন। যারা সাবেক প্রশাসকের ঘনিষ্টজন বলে জনশ্রুতি রয়েছে। প্রসঙ্গত, চলতি বছরের গত ২৫ এপ্রিল অনুষ্ঠিত চসিকের বর্তমান পর্ষদের তৃতীয় সাধারণ সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী বরাদ্দ প্রক্রিয়ায় কোনো অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি গঠন করতে প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন।

Related posts

রাজশাহী গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু

News Desk

সাকিব আল হাসানের কাঁকড়ার খামারের বিরুদ্ধে মানববন্ধন

News Desk

বান্দরবানে সাঙ্গু নদীতে সাঁতার কাটতে নেমে কিশোর নিখোঁজ

News Desk

Leave a Comment