Image default
বাংলাদেশ

ডিসেম্বরের মধ্যেই কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ করার নির্দেশ

কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ ও বাঁকখালী নদীর ওপর নির্মাণাধীন সংযোগ সেতুর নির্মাণ কাজ আগামী ডিসেম্বর মাসের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারকে নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি।

মঙ্গলবার (৮ জুন) কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন কাজ এবং খুরুশকুলে শেখ হাসিনা টাওয়ার নির্মাণসহ পর্যটন সুবিধা প্রবর্তন প্রকল্প পরিদর্শনকালে কাজের অগ্রগতিতে সন্তুষ্টি প্রকাশ করে তিনি এ নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন হওয়ার পর দেশি-বিদেশি পর্যটকরা কক্সবাজারে সহজে যাতায়াতসহ নানাবিধ পর্যটন সুবিধা পাবেন।

পরিদর্শনকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুকেশ কুমার সরকার, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমোডর মো. খালিদ হোসেন, প্রধান প্রকৌশলী মো. আব্দুল মালেকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে বিমানবন্দরের রানওয়ে শক্তিশালীকরণ ও রানওয়ের দৈর্ঘ্য নয় হাজার ফুট থেকে ১০ হাজার ৭০০ ফুটে উন্নীতকরণ, এয়ার ফিল্ড গ্রাউন্ড লাইটিং সিস্টেম স্থাপন, ইন্সট্রুমেন্টাল ল্যান্ডিং সিস্টেম স্থাপন, নিরাপত্তা প্রাচীর নির্মাণ ও বাঁকখালী নদীর ওপর সংযোগ সেতু নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বর্তমানে চলমান রয়েছে।

Related posts

দ্রৌপদীকে অভিনন্দন জানিয়ে নাচলেন বাংলাদেশের সাঁওতালরা

News Desk

৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছেন ১২ যুবক

News Desk

ভিআইপিরা সড়কে আইন মানেন না: মন্ত্রী

News Desk

Leave a Comment