Image default
বাংলাদেশ

টেকনাফে ভুট্টো হত্যার ঘটনায় সংঘর্ষ, বিজিবি-পুলিশ মোতায়েন

কক্সবাজারে টেকনাফে বিরোধের জেরে নুরুল হক ভুট্টো হত্যাকে কেন্দ্র করে এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই নিয়ে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ টহল বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) বেলা ১২টার দিকে নিহত নুরুল হক ভুট্টোর লোকজন দা, কিরিচ নিয়ে মৌলভী পাড়ার কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর চালিয়ে জাফর আলম (৫৫) নামে একজনকে কুপিয়ে জখম করেছে। আহত ব্যক্তি ভুট্টোর ওপর হামলাকারী শীর্ষ মাদক কারবারি একরামুল হক ও তার ভাই আবদুর রহমানের চাচা।

খবর পেয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কায়সার খসরুসহ বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অপারেশন অফিসার লে. এম মুহতাসিম বিল্লাহ শাকিল, টেকনাফ থানার ওসি হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ইউএনও কায়সার খসরু বলেন, ‘হত্যার ঘটনায় দু’দল এলাকাবাসীর মধ্য উত্তেজনা সৃষ্টি হয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে যৌথ টহল চলছে। সেখানে কিছু ঘরবাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি হত্যাকারীদের ধরতে মাঠে একাধিক টিম কাজ করছে।’

সরেজমিনে দেখা যায়, টেকনাফের সদর ইউনিয়নের মৌলভী ও নাজির পাড়া পাশাপাশি এলাকা। ভুট্টো হত্যার পর সেখানকার অধিকাংশ ঘরবাড়ি পুরুষশূন্য হয়ে পড়েছে। সেখানকার বাসিন্দারা ভয়ভীতির মধ্য রয়েছে। এই সুযোগে প্রতিপক্ষের লোকজন মৌলভী পাড়ায় ঢুকে লোকজনের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করেছে অভিযোগ ভুক্তভোগীদের।

এদিকে, নুরুল হক ভুট্টোকে কুপিয়ে হত্যার ঘটনায় তার ভাই নুরুল ইসলাম বাদী হয়ে ১৭ জনকে আসামি করে থানায় মামলা করেছেন।

টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান জানান, শত্রুতার জেরে ভুট্টোকে কুপিয়ে হত্যা করা হয়। পরে দুই এলাকার মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করে। আজ দ্বিতীয় দফায় ভুট্টোর ভাইয়েরা অভিযুক্তদের বাড়ি ভাঙচুর ও কয়েকজনকে কুপিয়ে জখম করে। এই ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। সঙ্গে বিজিবিও যোগ হয়। এলাকায় পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে, আহত জাফর আলমকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান টেকনাফ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে জরুরি বিভাগের চিকিৎসক মাজাহারুল হক। 

পুলিশ জানিয়েছে, রবিবার বিকালে ভুট্টোকে মৌলভী পাড়া এলাকায় মোটরসাইকেল থেকে নামিয়ে কুপিয়ে ডান পা বিচ্ছিন্ন করে সন্ত্রাসীরা। এতে তিনি মারা যান। নিহত ভুট্টো টেকনাফের শীর্ষ মাদক ব্যবসায়ী। তার ওপর হামলা চালানো একরাম ও আবদুর রহমান এলাকায় শীর্ষ সন্ত্রাসী ও মাদককারবারি। তাদের বিরুদ্ধে সাংবাদিকের ওপর হামলা, অস্ত্র ও মাদক ব্যবসাসহ নানা অপরাধে একাধিক মামলা রয়েছে। উভয়পক্ষের মধ্যে মাদক ব্যবসা নিয়ে বিরোধ ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব দীর্ঘ দিনের।

Source link

Related posts

সৈকতে ভেসে আসছে মৃত রাজকাঁকড়া

News Desk

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অনুপ ভট্টাচার্য আর নেই

News Desk

৭০ শতাংশ ফুসফুস উপসর্গ ছাড়াই অকেজো হয়ে যাচ্ছে

News Desk

Leave a Comment