Image default
বাংলাদেশ

জাতীয় পুরস্কার পেলেন গরিবের ডাক্তার লুৎফর রহমান

জাতীয় পর্যায়ে পুরস্কার পেয়েছেন মানিকগঞ্জের গরিবের ডাক্তার খ্যাত ডা. লুৎফর রহমান। স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার ২০২০-এর ‘বেস্ট ইনোভেটিভ অ্যাওয়ার্ড’ জিতেছেন তিনি। বৃহস্পতিবার ঢাকার ওসমানী স্মৃতি মিলানয়তনে এই পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি।

মাঠ পর্যায়ে কমিউনিটি ক্লিনিকের সেবার মান জোরদারকরণ, মাঠ পর্যায়ে স্ব উদ্ভাবিত ডিজিটাল হাজিরা প্রবর্তন, পুষ্টি ট্রে কার্যক্রম প্রবর্তনসহ অন্যান্য ইনোভেটিভ কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ  স্বাস্থ্য মন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন মানিকগঞ্জ সদর উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান।

‘বেস্ট ইনোভেটিভ অ্যাওয়ার্ড’ পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডা. লুৎফর রহমান বলেন, এই পুরস্কার পাওয়ার ফলে আমার দায়িত্ব আরও বেড়ে গেছে। এই পুরস্কার মাঠ পর্যায়ে যারা কাজ করেন তাদের সবার আন্তরিক প্রচেষ্টার ফলে অর্জন করা সম্ভব হয়েছে।

ইতোপূর্বে তিনি ‘জেলার শ্রেষ্ঠ ইউএইচএফপিও পুরস্কার’ এবং ‘শ্রেষ্ঠ ভ্যাকসিন বান্ধব পুরস্কার’ লাভ করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য ব্যবস্থা গঠনের ছয়টি মূলনীতিকে প্রধান কাঠামো বিবেচনায় নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস কর্তৃক প্রান্তিক পর্যায়ের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত এবং স্নাতকোত্তর হাসপাতালগুলো থেকে সংগৃহীত তথ্য ও উপাত্তগুলোর ভিত্তিতে প্রতি বছর এই জাতীয় পুরস্কারের আয়োজন করা হয় ।

স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানসমূহের কর্মদক্ষতা মূল্যায়ন, মর্যাদাক্রম নির্ণয় ও সেই অনুযায়ী পুরস্কার প্রদানের মাধ্যমে সবাইকে পেশাদারিত্বে উদ্বুদ্ধ করা এবং উৎসাহ দেওয়ার উদ্দেশ্যে ২০১৪ সালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কারিগরি সহযোগিতায় স্বাস্থ্যসেবা বিষয়ক একটি প্রশিক্ষণ কার্যক্রম চালু করা হয়।

বাংলাদেশ সরকার ২০১৪ সাল থেকে এইচএসএস-এর মাধ্যমে স্বাস্থ্য ব্যবস্থার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মদক্ষতা ও মর্যাদাক্রম মূল্যায়ন ও পুরস্কার প্রদানের উদ্যোগ নেয়।

Source link

Related posts

ঘূর্ণিঝড় ‘যশ’ আছড়ে পড়তে পারে সুন্দরবনে

News Desk

রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় ট্র্যাক চালক ও হেলপার নিহত

News Desk

উদ্বোধনের আগেই ধসে পড়লো সেতুর সংযোগ সড়ক

News Desk

Leave a Comment